fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ভেঙেছে ফেরিঘাট, বাঁশের কাঠামোর ভরসায় নৌকায় ওঠানামা কেতুগ্রামের শাঁখাই ফেরিঘাটের যাত্রীদের

দিব্যেন্দু রায়, কেতুগ্রাম: জলের তোড়ে ভেঙেছে স্থায়ী ফেরিঘাট। বর্তমানে বাঁশের কাঠামোর ভরসায় প্রাণের ঝুঁকি নিয়ে নৌকায় ওঠানামা করতে হচ্ছে কেতুগ্রামের শাঁখাই ফেরিঘাটের যাত্রীদের। এইভাবে যাতায়াত করতে গিয়ে যে কোনও সময় বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয়দের অভিযোগ ফি বছর বর্ষায় একই সমস্যার সৃষ্টি হলেও কোনও হেলদোল নেই প্রশাসনের। এই নিয়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে এলাকায়।

জানা গেছে, কেতুগ্রাম-২ ব্লকের শাঁখাই ফেরিঘাট কেতুগ্রাম ও কাটোয়া শহরের মধ্যে যোগাযোগের মুল মাধ্যম। এই ফেরিঘাট দিয়ে প্রতিদিন দুই এলাকার কয়েক’শ মানুষ যাতায়াত করেন। এদিকে বিগত দু’এক বছর ধরে বর্ষায় শাঁখাই ফেরিঘাটের মূল অংশে ভাঙন দেখা দিচ্ছে। এবারে ভাগীরথীর জলের চাপ খুব বেশি হওয়ায় স্থায়ী ঘাটটি একেবারে ভেঙে গেছে। সেই কারণে যাত্রীদের ওঠানামা করানোর জন্য বাঁশের দিয়ে একটা কাঠামো তৈরি করে দিয়েছেন ফেরিঘাটের ইজারাদার।

আরও পড়ুন:বাড়িয়ে দাও তোমার হাত, আর একটু মানবিক হোক আমরা বাংলা

জানা গেছে, ওই বাঁশের কাঠামো দিয়ে সাধারণ মানুষের পাশাপাশি সাইকেল, বাইক,ছাড়া টোটো পর্যন্ত নৌকায় চাপানো হচ্ছে। এদিকে নৌকায় ওঠানামা করার জায়গাটি জলকাদায় পরিপূর্ণ। ফলে নাজেহাল হতে হচ্ছে যাত্রীদের। স্থানীয়দের অভিযোগ, শাঁখাই ফেরিঘাটের সংস্কারের জন্য প্রশাসনের কাছে বারবার দাবি জানিয়েও কোনও লাভ হয়নি। অবিলম্বে ওই ফেরিঘাটটি সংস্কার করার দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। কাটোয়া মহকুমা শাসক প্রশান্ত রাজ শুক্লা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

Related Articles

Back to top button
Close