fbpx
কলকাতাহেডলাইন

BSNL নথিভুক্ত কন্ডাকটরকে বকেয়া মিটিয়ে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিএসএনএলের নথিভুক্ত কন্ডাকটরকে বকেয়া মিটিয়ে দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সাত দিনের মধ্যে বিএসএনএল কর্তৃপক্ষকে এই বকেয়া মিটিয়ে দেওয়ার নির্দেশ দেন বিচারপতি রাজাশেখর মান্থা। মামলার পরবর্তী শুনানি তিন সপ্তাহ পর।
আদালত জানিয়েছে, শ্রম আইন অনুযায়ী কারও বকেয়া বেতন আটকে রাখা যায় না। যেখানে সুপ্রিম কোর্ট ও কেন্দ্রীয় সরকার বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার নির্দেশ দিচ্ছে।

প্রসঙ্গত, বিএসএনএলের কোনও এক প্রজেক্টের কাজ করার বরাত পায় বিএসএনএল নথিভুক্ত এক কন্ডাকটর। সেই কন্ডাকটরের অধীনে কাজ করে বকেয়া বেতন পায়নি, এই অভিযোগে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনজন কর্মী।

এদিন মামলার শুনানিতে তাদের আইনজীবী আদালতে জানান, লকডাউনের কারণ দেখিয়ে তার মক্কেলদের পাওনা টাকা দিচ্ছে না কন্ডাকটর। গত কয়েক মাস ধরে কোনও বেতন না পেয়ে বর্তমানে তারা খুবই অসহায় অবস্থার মধ্যে রয়েছে। ওই কন্ডাকটরের কাছে বেতন চাওয়া হলে তিনি জানাচ্ছেন, বিএসএনএল কর্তৃপক্ষের তরফে যেহেতু তাকে বকেয়া মিটিয়ে দেয়নি তাই তিনিও ওই কর্মীদের বকেয়া দিতে পারছেন না।

আগামী তিন সপ্তাহ জন্য এই মামলা মুলতবি করেন বিচারপতি মান্থা। এর মধ্যে তাদের পাওনা টাকা মিটিয়ে দেওয়ার নির্দেশ দেন বিচারপতি।

Related Articles

Back to top button
Close