fbpx
কলকাতাদেশহেডলাইন

পদ্মভূষণ পুরস্কার ফেরালেন বুদ্ধদেব ভট্টাচার্য

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ পদ্মভূষণ পুরস্কার ফিরিয়ে দিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী, তথা বর্ষীয়ান বাম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য। বুদ্ধদেব ভট্টাচার্য এক বিবৃতি দিয়ে জানিয়েছেন, ‘পদ্মভূষণ পুরস্কার নিয়ে আমি কিছুই জানি না। আমাকে এই নিয়ে কেউ কিছু বলেনি। যদি আমাকে পদ্মভূষণ দিয়ে থাকে, তাহলে আমি তা প্রত্যাখ্যান করছি’।

কিছুক্ষণ আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে সামাজিক এবং জনসেবামূলক ক্ষেত্রে অবদানের জন্য পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে পদ্মভূষণ পুরস্কারে সম্মানিত করার কথা জানানো হয়েছিল৷

বুদ্ধদেব ভট্টাচার্য ছাড়াও একই ভাবে পদ্মশ্রী পুরস্কার ফিরিয়ে দিয়েছেন প্রবীণ সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়৷ পুরস্কার ঘোষণার আগের দিন তাঁকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছিল৷ তিনি সেই পুরস্কার নিতে চাননি বলে খবর।

বুদ্ধদেব ভট্টাচার্য ছাড়াও পশ্চিমবঙ্গ থেকে পদ্মভূষণ পুরস্কার প্রাপকদের তালিকায় নাম রয়েছে অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের৷

পদ্মশ্রী পাচ্ছেন গায়ক সোনু নিগম, শিল্পকলায় অবদানের জন্য পদ্মভূষণ সম্মানে ভূষিত হচ্ছেন ধ্রপদী সঙ্গীতশিল্পী উস্তাদ রাশিদ খান। পদ্মভূষণ সম্মান পেলেন বর্ষীয়ান অভিনেতা  ভিক্টর বন্দ্যোপাধ্যায়ও। ৭৩ তম প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে মঙ্গলবার সন্ধেয় পদ্ম সম্মান প্রাপকদের তালিকা প্রকাশ করল কেন্দ্র।

Related Articles

Back to top button
Close