fbpx
দেশহেডলাইন

জোড়া বহুতল ভাঙল মুম্বইয়ে, মৃত ২, আহত বহু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের দু’টি পৃথক স্থানে হুড়মুড়িয়ে বহুতল ভেঙে পড়ল। এই ঘটনার জেরে বহু মানুষের চাপা পড়ার আশঙ্কা করা হচ্ছে।

জানা গিয়েছে, এদিন শহরের মালভানি এলাকায় একটি বহুতল ভেঙে পড়ে। এর রেশ কাটতে না কাটতে ফোর্ট এলাকায় আরও একটি বহুতল ভেঙে পড়ার খবর পাওয়া যায়। উদ্ধারকাজ চলছে বলে সরকারি আধিকারিকরা জানিয়েছেন।

এদিন বিকেল ৫টা নাগাদ ফোর্ট এলাকার মিন্ট রেডে লাকি হাউজের কাছে একটি সাততলা বহুতলের একাংশ ভেঙে পড়ে। এখনও পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর মিলেছে। কয়েকজন বাসিন্দা ধ্বংসস্তূপের তলার চাপা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। দমকলের আটটি ইঞ্জিন, দু’টি উদ্ধারকারী গাড়ি এবং প্রায় ১০টি অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে আছে। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধারকাজ চলছিল।

পুরসভার এক প্রবীণ আধিকারিক জানিয়েছেন,’প্রশাসনের তরফে ওই বহুতল খালি করে সংস্কারকাজ চলছিল। বাড়ি খালি করে দেওয়ার নোটিশ দেওয়া হলেও তবুও কিছু মানুষ জোর করে সেখানে বসবাস করছিলেন।’ এদিকে, মুখ্য দমকল আধিকারিক (CFO) প্রভাব রাহাংদালে জানিয়েছেন,’ধসের তলায় কয়েকজন চাপা পড়ে আছে এবং ভেঙে পড়া ভবনের অবশিষ্ট অংশে অনেকে আটকে পড়েছেন। আটকে পড়া মানুষদের উদ্ধারকাজ জোর কদমে চলছে।’

এদিন সকালে মালভনি এলাকায় একটি চারতলা বহুতলের একাংশ ভেঙে কমপক্ষে ১ জন প্রাণ হারিয়েছেন। আরও অন্তত ৪ জন জখম হন। দমকল এবং স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, ভেঙে পড়া ওই বহুতলের ধ্বংসস্তূপের তলায় চাপা পড়ে যান ৫ থেকে ৬ জন। দমকলের চারটি ইঞ্জিন গিয়ে তাঁদের উদ্ধার করেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। প্রাথমিক চিকিৎসার পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

Related Articles

Back to top button
Close