fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

বিধ্বংসী আগুনে পুড়ে ছাই ৩৩ তলা আবাসন, ১৩৬টি পরিবারকে সরানো হল নিরাপদ আশ্রয়ে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগুনের লেলিহান শিখা গ্রাস করল ৩৩ তলার একটি আবাসনকে। এই ভয়ানক ঘটনার সাক্ষী থাকল দক্ষিণ কোরিয়ার বুশানের উত্তর-পশ্চিমের উলসান শহর। স্থানীয় সময় রাত ১১ টা নাগাদ এই বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আবাসনে স্ল্যাবগুলি রাস্তায় ভেঙে পড়তে থাকে। মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর দেওয়া হয় দমকলে। অতি দ্রুততার সঙ্গে আবাসন খালি করে দেওয়া হয়। পাশাপাশি আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে তা শপিং মলে ছড়িয়ে পড়ে।

জানা গিয়েছে, রাত ১১ টা নাগাদ প্রথমে ওই আবাসনের ১২ তলায় আগুন দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খুব দ্রুতগতিতে আগুন ছড়িয়ে পড়ে। এরপরেই সেটি গোটা আবাসনে ছড়িয়ে পড়ে। তবে আগুন লাগাত প্রকৃত কারণ এখনও জানা যায়নি।
খবর পাওয়া মাত্রই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ইঞ্জিন। খুব দ্রুততার সঙ্গে কাজ শুরু করে তারা। ১৩৬টি পরিবারকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন:রেনেসাঁর দেশে ফের করোনার ‘নিউ ওয়েভ’

তবে এত ভয়ঙ্কর ঘটনার মধ্যেও এটাই স্বস্তির খবর যে প্রাণহানির কোনও ঘটনা ঘটেনি। বর্তমান পরিস্থিতিতে করোনা কারণে মানুষের জীবন বিপর্যস্ত। তার পরেও কোনও না কোনও কারণে মানুষের প্রাণহানি থেকে ভয়ঙ্কর ঘটনার সাক্ষী থাকছে গোটা ২০২০।

Related Articles

Back to top button
Close