fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

প্রতিমা নিরঞ্জনের আগেই পুড়ে ছাই সল্টলেকের একটি পুজো মণ্ডপ

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: ভাসানের দিনের সকালেই আগুনে পুড়ে ছাই হয়ে গেল এফ ডি ব্লকের পুজো মণ্ডপ। বুধবার ভোর সোয়া ছয়টা নাগাদ মণ্ডপের পিছনে অবস্থিত কমিউনিটি হলের দিক থেকে আগুনের লেলিহান শিখা দেখতে পান সুরক্ষা কর্মীরা। গত ৪ দিন প্রবল গরমের কারণে মণ্ডপ এমনিতেই শুষ্ক ছিল। ফলে এদিনের সকালের ওই আগুন গোটা মণ্ডপকে গ্রাস করতে খুব বেশি সময় নেয়নি। পুজো উদ্যোক্তা এবং সুরক্ষা কর্মীরা দ্রুত জল ঢালার কাজ শুরু করার আগেই মণ্ডপের একটি বড় অংশ আগুনের কড়াল গ্রাসে চলে গিয়েছিল। পরে দমকলের কয়েকটি ইঞ্জিন এসে মণ্ডপটিকে বাঁচানোর চেষ্টা করে। কিন্তু তার আগেই গোটা মণ্ডপটি ছাই হয়ে যায়।

আরও পড়ুন:উপনির্বাচন! শচীন-সিন্ধিয়া যুদ্ধে উত্তপ্ত মধ্যপ্রদেশ

এই বিষয়ে এফ ডি ব্লকে অ্যাসোসিয়েশনের সভাপতি বাণীব্রত বন্দোপাধ্যায় জানান, “আজই আমাদের ঠাকুর বিসর্জনের কথা ছিল। কিন্তু হঠাৎই এই অগ্নিকাণ্ডের কারণে সব কিছুই শেষ হয়ে গেল। আমাদের ধারণা এর পিছনে কোনও গভীর চক্রান্ত আছে।”

এদিন সকাল সাড়ে সাতটা নাগাদ ঘটনাস্থলে পৌঁছান রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বোস। তিনিও জানান, “দমকলের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার চেষ্টা করেন। কিন্তু এই ঘটনার পিছনে মূল কারণ জানার চেষ্টা করা হব। আমি তদন্তের নির্দেশ দিয়েছি।” তবে কোথা থেকে আগুনের উৎস তা এখনও স্পষ্ট নয় দমকল কর্মীদের কাছে।

 

Related Articles

Back to top button
Close