fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জাতীয় সড়কে দুর্ঘটনার কবলে পরিযায়ী শ্রমীক বোঝাই বাস, গুরুতর জখম চালক

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান:  বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বেসরকারি যাত্রী বোঝাই বাস।শনিবার দুপুরে দুর্ঘটনাটি ঘটেছে ২ নম্বর জাতীয় সড়কে পূর্ব বর্ধমানের মেমারির পালসিট স্টেশান এলাকায় । বিহারের নওয়াদা থানার মৌলি থেকে পরিযায়ী শ্রমিকদের নিয়ে বাসটি মেমারির দেবীপুরে যাচ্ছিল । পথে জাতীয় সড়কে পালসিটে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি জাতীয় সড়কের উড়ালপুলের গার্ডওয়ালে সজোরে ধাক্কা মারে।

বাসের চালক দুর্ঘটনার সময় বাস থেকে ঝাঁপ দিয়ে প্রায় ৩০ ফুট নিচে পড়ে যায়।তার আঘাত গুরুতর। বাসের বাকী যাত্রীদের কেউ অবশ্য তেমন আঘাত পাননি ।  উড়ালপুলের নিচ দিয়েই গেছে বর্ধমান হাওড়া কর্ড শাখার রেলপথ । বাসটি যদি উড়ালপুলের গার্ডওয়াল ভেঙে নিচে পড়ে যেত তাহলে বড়সড় অঘটন ঘটে যেতে।জখম বাস চালককে উদ্ধার করে চিকিৎসার জন্য বর্ধমান  মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পাশাপাশি পুলিশ দুর্ঘটনার তদন্ত শুরু করেছে ।

বাস যাত্রী প্রহ্লাদ যাদব বলেন বাসের কেবিনে থাকা বাসের চালকের সঙ্গে খালাসির ঝগড়া হচ্ছিল। দ্রুত গতিতে বাস ছুটছে অথচ বাসের চালকের সঙ্গে খালাসির তর্কাতর্কি চলছে। উড়ালপুলের ঠিক মাথায় ওঠার আগে বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে বাঁদিকের গার্ডওয়ালে সজোরে ধাক্কা মারে।কেবিনে থাকা চালক ও খালাসি দু’জনেই ঝাঁপ মেরে পালিয়ে যাবার চেষ্টা করে। খালাসি পালিয়ে গেলেও চালক গুরুতর জখম হয়। তার মাথায় আঘাত লাগে।মেমারি থানার অধীন পালসিট ফাঁড়ির পুলিশ জখম চালককে উদ্ধার করে চিকিৎসার জন্য বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।দুর্ঘটনাগ্রস্ত বাসটি পুলিশ আটক করেছে ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে ,পরিযায়ী শ্রমিক বোবাই বাসটি বিহারের নওয়াদা থানার মৌলি থেকে মেমারির দেবীপুরে যাচ্ছিল।ওই শ্রমিকরা দেবীপুরের একটি ইঁট ভাটায় কাজের জন্য যাচ্ছিল । বাসে শিশু সহ মোট ৬০ জনের মত পরিযায়ী শ্রমিক ছিল । দেবীপুর যাওয়ার পথে এদিন দুর্ঘটনা ঘটে।প্রতি বছরই বর্ষা শেষ হওয়ার পর বিহারের বিভিন্ন জায়গা থেকে পরিযায়ী শ্রমিকরা দল বেঁধে পূর্ব বর্ধমান সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ইঁট ভাটায় কাজ করতে যায়। তবে এদিন বাসের যাত্রীরা প্রাণে বেঁচে গেলেও বছর দু’য়েক আগে মুর্শিদাবাদের দৈলতাবাদের সেই ভয়াবহ দুর্ঘটনার স্মৃতি উসকে দিল।

বর্ধমান দক্ষিণের এসডিপিও আমিনুল ইসলাম খান বলেন বাসটি আটক করা হয়েছে। তবে যাত্রীরা সকলেই সুস্থ ও সুরক্ষিত আছে। বাসের যাত্রীদের তাদের গন্তব্যে অর্থাৎ দেবীপুরে পাঠানোর বন্দোবস্ত করা হয়েছে।

Related Articles

Back to top button
Close