fbpx
কলকাতাহেডলাইন

অবশেষে বাড়ছে না বাসভাড়া, জানিয়ে দিল মালিক সংগঠন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবশেষে বাসভাড়া বাড়ছে না। শুক্রবার দফায় দফায় বৈঠকের পর সিদ্ধান্ত হয়েছে এখনই রাজ্যে বাড়ছে না বাসভাড়া। বাসমালিকদের সঙ্গে রেগুলেটরি কমিটির বৈঠক ছিল আজ। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি, এই বৈঠকের পর পরিবহণ দফতরের কর্তাদের সঙ্গেও বৈঠক করেন বাস মালিকেরা। সেখানেও মোটের উপর ঐকমত্য হওয়া গিয়েছে এখনই বাসভাড়া বাড়ানো হচ্ছে না। রাজ্যের পক্ষ থেকে বাসমালিকদের বলা হয়েছে, লোকাল ট্রেন চালু হলে যাত্রী সংখ্যা বাড়বে। তখন আর অসুবিধা হবে না।

এদিন ৮টি মালিক সংগঠনের তরফ থেকে আলাদা আলাদা করে বৈঠক হয়। সেখানে তাঁরা জানান, গত ২৭ মে থেকে ১৯ জুন পর্যন্ত বাস ক্ষতিতেই চালিয়েছেন। তারপরেও এদিন বাসভাড়া না বাড়াবার সিদ্ধান্তই নেওয়া হয়। এদিনের এই বৈঠকের কথা দফতরের পক্ষ থেকে নবান্নে জানানো হবে। তারপর নবান্ন চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। বৈঠকের পর বাস মালিকেরা জানিয়েছেন, এই বৈঠক করে তাঁরা খুশি। তবে ভাড়া না বাড়ালেও বিমা, লাইসেন্স-সহ একাধিক বিষয় আটকে রয়েছে সেগুলি রাজ্য দেখে নিক। তাহলে ভাড়া না বাড়লেও অসুবিধা নেই।

অন্যদিকে, নাগেরবাজার থেকে তিনটি রুটের বাস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল বাস চালকরা। ২০২ নাগেরবাজার থেকে সায়েন্স সিটি মিনিবাস, নাগেরবাজার থেকে হাওড়া রুট ৩সি/১ ,নাগেরবাজার থেকে আনন্দপুর রুটের সকাল বেলা ৩সি/১ বাস চালানোর পরে বাস বন্ধ করার সিদ্ধান্ত নিল বাস চালকরা। তাদের অভিযোগ তারা বাস চালিয়ে তেলের দাম তুলতে পারছে না। এমনিতেই তেলের দাম বেড়ে চলেছে। কিন্তু যাত্রী ভাড়া বাড়ছে না। আনলক ওয়ান চলছে সেই কারণে নির্দিষ্ট পরিমাণের বেশি যাত্রী তারা তুলতে পারছে না। ফলে সারাদিন বাস চালিয়ে বাসের তেলের খরচা তারা তুলতে পারছে না। মালিকপক্ষ জানাচ্ছে তাঁরা আর বাস চালাতে পারছে না। ফলে চালক থেকে কন্ডাকটার কেউই পয়সা পাচ্ছে না। সেই কারণে তারা বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিল তারা জানাচ্ছে আলোচনা হবে। তারপরেই বাস চালাবে কিনা জানানো হবে।

আরও পড়ুন: শ্রদ্ধাঞ্জলিতে রাজনীতির অভিযোগ, চিনা ভোটার নেই বলেই দিদি সর্বদলীয় বৈঠকে, তোপ রাহুল সিনহার

উল্লেখ্য, লকডাউনের পর থেকেই বাসভাড়া বাড়াতে হবে বলেই দাবি জানিয়ে আসছে বাস মালিকেরা। কিন্তু সরকার তাতে সায় না দেওয়ায় বেশিরভাগ ক্ষেত্রেই বেশি ভাড়া জোর করে যাত্রীদের কাছ থেকে নেওয়া হচ্ছে। তা নিয়ে একাধিক জায়গায় ঝামেলাও হয়। তারপরেই সরকারের তরফ থেকে ফের বাস মালিকদের সঙ্গে কথা বলার উদ্যোগ করা হয়। সেই বৈঠকেই এদিন সিদ্ধান্ত নেওয়া হয়, এখনই বাসভাড়া বাড়ানো হবে না।

Related Articles

Back to top button
Close