fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বীরভূমে বাস না চালানোর সিদ্ধান্ত বাস মালিকদের

প্রদীপ্ত দত্ত, সিউড়ি: সরকারি নির্দেশের বিরোধীতা করে বাস না চালানোর সিদ্ধান্ত নিল বীরভূম বাস মালিক পরিবহণ সংস্থা।

সরকারি নির্দেশ অনুযায়ী, পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে আন্তঃজেলা বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল রাজ্যের গ্ৰীন জোন এলাকায়। এতে প্রথম থেকেই বিরোধিতা করে জেলার বাস মালিক সংগঠনের সদস্যরা। এনিয়ে গত এক তারিখে জেলা শাসক মৌমিতা গোদারা বসুর সঙ্গে বৈঠকে বসেন তাঁরা। তাদের সমস্যার কথা তুলে ধরেন। সেইসঙ্গে তাঁরা আবেদন করেন এই পরিস্থিতিতে সরকার যাতে বেসরকারি বাসগুলো অধিগ্ৰহণ করে ।

 

যে সমস্যাগুলো উঠে আসে তা হল পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে গাড়ি চালালে গাড়ি চালানোর খরচ উঠবে না। রাস্তায় গাড়ি চালানোর সময় বাসস্টপ থেকে যাত্রী না তুললে বাস ভাঙচুর হবার সম্ভবনা আছে। এছাড়াও এই পরিস্থিতিতে গাড়ি মালিকদের রোজগার ছাড়াই ট্যাক্স গুনতে হচ্ছে । যা মুকুবের কোন ব্যাবস্থা হয় নি ।
সিউড়ি বাস মালিক সংগঠনের পক্ষ থেকে শুভাশিস মুখোপাধ্যায় জানান, ” আমারা নিজেদের মধ্যে মিটিং ডেকেছিলাম। আমাদের সমস্যার কথা জেলাশাসক কে জানিয়েছি। পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে বাস চালানো সম্ভব না। এইভাবে বাস চালালে আরও লোকসানের মুখে পড়তে হবে বাস মালিকদের। ”

এছাড়াও বীরভূম গ্ৰীন জোন হলেও তিনজন করোনা আক্রান্ত ব্যাক্তির সন্ধান পাওয়া গেছে। বহুজনের চলছে পরীক্ষা। বীরভূম গ্ৰীন না অরেঞ্জ জোন হবে তা নিয়ে প্রশাসন এখনও কোন সিদ্ধান্ত নেয়নি। ফলে বাড়ছে আতঙ্ক। সেই পরিস্থিতি জেলায় বাস চালালে বিপদের আশঙ্কায় দেখছেন বাস মালিকেরা।

Related Articles

Back to top button
Close