fbpx
কলকাতাহেডলাইন

৫০% ভাড়া বৃদ্ধির পথে বাস মালিকেরা, মানবে না রাজ্য

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বেসরকারি বাস ও মিনিবাসের ভাড়া বৃদ্ধির জট কাটেনি। রাত মধ্যেই বাস ও মিনিবাসের ভাড়া বাড়তে চলেছে অনেকটা। যদিও সরকারিভাবে এখনও কোনও বিজ্ঞপ্তি জারি হয়নি। পাশাপাশি, পরিবহণ দফতর এখনও এই ভাড়ায় ছাড়পত্রও দেয়নি। জানা গিয়েছে, ভাড়া ঠিক করবে রেগুলেটরি কমিটি। এতদিন বাসের ক্ষেত্রে ন্যূনতম ভাড়া ছিল ৭ টাকা। সেই ভাড়া প্রায় ৫০ শতাংশ বেড়ে হচ্ছে ১০ টাকা। পাশাপাশি, মিনিবাসের ক্ষেত্রে ভাড়া আট টাকা থেকে বেড়ে হচ্ছে ১২ টাকা।

এভাবে সরকারকে অন্ধকারে রেখে একতরফা ভাবে বাসভাড়া বৃদ্ধি করা যাবে না। বরং পরিবহণ দফতর সূত্রের খবর, বাস রাস্তায় নামিয়ে কেউ যদি বেশি ভাড়া নেয়, তাহলে, তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। তবে এই দাম খুব শীঘ্রই সরকারের ছাড়পত্র পাবে বলেই দাবি করেছেন বাস মালিকদের সংগঠনও। জানা গিয়েছে, বাস ও মিনিবাস উভয়ের ক্ষেত্রেই পরবর্তী ধাপগুলিতে কিলোমিটার প্রতি ২ থেকে ৩ টাকা করে ভাড়া বাড়বে। এই কথা জানিয়েছে বেসরকারি বাস মালিকদের সংগঠন।

আরও পড়ুন: করোনামুক্ত হতে এবার হাসপাতালে ভর্তি হলেন মন্ত্রী সুজিত বসু

তবে পরিবহণ দফতরের পক্ষ থেকে এই নিয়ে এখনও কোনও মন্তব্য করা হয়নি। কিন্তু আমজনতার সমস্যাকে সামনে রেখে একধাক্কায় ৫০ শতাংশ ভাড়া বাড়িয়ে নিতে চলেছেন বাস মালিকেরা। এর ফলে করোনার বাজারে মধ্যবিত্তের পকেটে যে আরও টান পড়বে তা বলাই বাহুল্য। তাই সরকার এই ভাড়াকে মান্যতা দেবে না বলেই পরিবহণ দফতর সূত্রের খবর।

 

Related Articles

Back to top button
Close