fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ট্রেনে করে পরিযায়ী শ্রমিকেরা ফিরছেন রায়গঞ্জে

নিজস্ব  সংবাদদাতা, রায়গঞ্জ: ভীনরাজ্যে কর্মরত পরিয়ায়ী শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে আনার জন্য যাবতীয় ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে ভীন রাজ্যের শ্রমিকদের বিনা ভাড়ায় রাজ্যে ফিরিয়ে আনা হবে।

ইতিমধ্যেই ট্রেনে করে জেলায় জেলায় ফিরতে শুরু করেছে শ্রমিকেরা। মঙ্গলবার  ভোরে দেশের বিভিন্ন রাজ্য থেকে রায়গঞ্জ স্টেশনে এসে পৌঁছবেন ২২৬ জন পরিযায়ী শ্রমিক। সোমবার সামগ্রীক  ব্যাবস্থা খতিয়ে দেখতে রায়গঞ্জ স্টেশন পরিদর্শনে আসেন উত্তর দিনাজপুর জেলার অতিরিক্ত জেলাশাসক রীনা যোশী, রায়গঞ্জ পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার নিকিতা ফোনিং,  রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস,  উত্তর দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান  সহ জেলা পুলিশ প্রশাসন ও পুরসভার কাউন্সিলরগন।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ভোরে রায়গঞ্জ স্টেশনে দানকাউর- নিউ কোচবিহার স্পেশাল ট্রেনে নামবেন উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ মহকুমার বিভিন্ন ব্লকের পরিযায়ী শ্রমিকেরা। তাদের যথাযথভাবে চিকিৎসা পরিষেবা থেকে খাদ্য পানীয়র ব্যাবস্থা করার লক্ষ্যেই এদিন  রায়গঞ্জ স্টেশনের পরিকাঠামো খতিয়ে দেখা হয়।   শ্রমিকদের প্রাথমিকভাবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখার ব্যাবস্থা এবং পরবর্তীতে তাদের শারীরিক পরীক্ষা ও করোনা ভাইরাস পরীক্ষার ব্যবস্থা করা হবে বলে স্বাস্থদপ্তর সূত্রে জানা গিয়েছে।

Related Articles

Back to top button
Close