fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

CAA, NRC হিংসার সঙ্গে যুক্তদের খোঁজ দিতে পারলেই মোটা অঙ্কের পুরস্কার ঘোষণা যোগী আদিত্যনাথের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আরও কঠোর হলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার CAA হিংসায় যারা যুক্ত ছিলেন, তাঁদের খোঁজ দিতে পারলেই মোটা টাকার পুরস্কার ঘোষণা করলেন তিনি। গত বছর ডিসেম্বর মাসে উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে CAA এবং NRC ইস্যুতে রণক্ষেত্র হয়ে ওঠে  উত্তরপ্রদেশ। এই হিংসাত্বক ঘটনায় প্রাণহানি হয় অনেকের। সেইসময় লখনউতে এই হিংসাত্বক ঘটনার জেরে মোট ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

আরও পড়ুন- দীপাবলিতে যোগী রাজ্যে জ্বলবে ৫ লক্ষ প্রদীপ, করোনা বিধি মেনেই দীপাবলি পালন

এই ৮ জন হল মোহম্মদ আলম, মোহম্মদ তাহির, নায়েব আলী, এহসান, ইরশাদ, হাসান এবং ইরশাদ। এদের বিরুদ্ধে ঠাকুরগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও শিয়া ধর্মগুরু মৌলানা সৈফ আব্বাস, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের বরিষ্ঠ সহ সভাপতি মৌলানা কলবে সাদিকের ছেকে কলবে নুরী, ইসলাম, জামাল, আসিফ, তৌহিদ, মানু, শাকিল, নীলু, হালিম, কাশিফ আর সেলিম চৌধুরীর নাম যুক্ত আছে।

এই ৮ জনই ফেরার। জানা গিয়েছে যে, এই ৮জনের বিরুদ্ধে বিভিন্ন প্রান্তে পোস্টার লাগানো হয়েছে। পুলিশ রাজধানী লখনউয়ের বেশ কয়েকটি জায়গায় এবং সার্বজনীন স্থলে ওই প্রদর্শনকারীদের ছবির পোস্টার লাগিয়েছে। এই পোস্টারে হিংসা প্রদর্শনকারীদের ছবি আর ঠিকানা দেওয়া রয়েছে। আর অভিযুক্তদের খুঁজে দিতে পারলেই পাঁচ হাজার পুরস্কারের ঘোষণা করা হয়েছে।

 

Related Articles

Back to top button
Close