পশ্চিমবঙ্গ

সিএএ-র সমর্থনে কালনায় বিজেপির মিছিলে জনজোয়ার

নিজস্ব সংবাদদাতা, কালনা: নাগরিকত্ব সংশোধনী আইন সিএএ-র সমর্থনে পূর্ব বর্ধমানের কালনা ও পূর্বস্থলী এলাকায় অভিনন্দন যাত্রা করলেন বিজেপি নেতৃত্ব। কালনা শহরের তেঁতুলতলা মোড় থেকে এই কর্মসূচি শুরু হয়। শহরের বিভিন্ন প্রান্তে চলা এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও অভিনেতা জয় বন্দ্যোপাধ্যায়, সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়, রাজীব ভৌমিক সহ এক ঝাঁক অভিনেতা-অভিনেত্রী ও বর্ধমান পূর্বের জেলা নেতৃত্ব। অন্যদিকে পূর্বস্থলীতেও এইদিন বিকালে সিএএ-র সমর্থনে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন বিজেপি নেতৃত্ব।

শঙ্খধ্বনি, উলুধ্বনি ও ফুল ছুড়তে থাকা বিজেপির এক ঝাঁক নেত্রী কালনা শহরের এই কর্মসূচিকে আরও জাঁকজমক করে তোলেন। অভিনন্দন যাত্রায় বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশগ্রহণ করেন বিজেপির জেলা ও রাজ্য নেতৃত্ব। এই বিষয়ে বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায় বলেন, ‘পুলিশ আমাদের সভার অনুমতি দেয়নি। মাত্র একদিন আগে র‍্যালির অনুমতি দিয়েছে মাত্র। তারপরেও আমাদের অভিনন্দন যাত্রা কর্মসূচিতে যেভাবে হাজার- হাজার মানুষের সমাবেশ হয়েছে তাতে প্রমানিত হয় মানুষ এখনও নরেন্দ্র মোদির সাথে আছেন। এনআরসি ও সিএএর প্রতি সংখ্যাগরিষ্ঠ মানুষ সমর্থন করছেন।’ এইদিন জন সমাগম দেখে আপ্লুত হয়ে যান জয়।

তিনি আরো একধাপ এগিয়ে বলেন, ‘আমাদের বাপ ঠাকুরদা একটা গীতা বুকে করে ওপার বাংলা থেকে সবকিছু ছেড়ে পালিয়ে আসতে বাধ্য হয়েছিলেন। তারা লড়াই করে এদেশে নিজেদের স্বীকৃতি আদায় করেছিলেন। যারা পারেননি তাদের জন্য কষ্ট হয়। আর এই সমস্ত উদ্বাস্তু যন্ত্রণা ভোগ করা মানুষদের জন্য আমাদের সরকার আছে, থাকবে।’

অন্যদিকে সিএএ-র সমর্থনে পূর্বস্থলীর ষ্টেশন মাঠ থেকে পারুলিয়া পর্যন্ত প্রায় চার কিলোমিটার বর্ণাঢ্য শোভাযাত্রা হয় বলে জানান বিজেপি নেতা স্বপন ভট্টাচার্য। এখানেও বিজেপির হাজার-হাজার কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন বলে তিনি জানান।

Related Articles

Back to top button
Close