fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা, শুক্রবার শুনানি হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:  প্রাথমিক শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। বেশ কয়েকজন চাকরিপ্রার্থী এই মামলা দায়ের করেন। আগামী শুক্রবার জরুরি ভিত্তিতে এই মামলার শুনানি রয়েছে হাইকোর্টে।
এদিন মামলাকারীর আইনজীবী জানান, গত ১১ নভেম্বর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, খুব শীঘ্রই রাজ্যে প্রাথমিকে শিক্ষক নিয়োগ হবে৷ সেই ঘোষণা মতোই ২৩ নভেম্বর প্রাথমিকে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে পর্ষদ। মামলায় মামলাকারীর আইনজীবিদের অভিযোগ, সদ্য প্রকাশিত বিজ্ঞপ্তির একাধিক বিষয় একাধিক ত্রুটি নিয়ে অভিযোগ তুলে মামলা দায়ের করা হয়েছে। কাদের নিয়োগ করা হবে সদ্য প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে তা সুস্পষ্ট করে বলা হয়নি। তাই নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করে পর্ষদকে নিয়োগের কথা স্পষ্ট করে জানাতে হবে।
যেহেতু প্রাথমিক নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা আদালতে বিচারাধীন রয়েছে, তার পরেও কীভাবে নিয়োগ প্রক্রিয়া শুরুর প্রস্তুতি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে রাজ্য সরকার, তা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে মামলায়। পাশাপাশি, অন্যান্য যোগ্য প্রার্থীরাও যাতে বঞ্চিত না হয়, সে বিষয়েও রাজ্যকে সুনিশ্চিত করতে দাবি জানিয়েছেন মামলাকারীরা।

Related Articles

Back to top button
Close