fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে অনুষ্ঠিত হল বিজেপির রক্তদান শিবির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বাধায় আটকে ছিল বিজেপির রক্তদান শিবির, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ। শুক্রবার কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে অনুষ্ঠিত হল উত্তর কলকাতার বড়বাজার লাগোয়া ৪৫ নম্বর ওয়ার্ডের সেই রক্তদান শিবির।

এদিন মামলাকারিদের তরফের আইনজীবী অজিৎ কুমার মিশ্র জানান, করোনা স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব মেনে রক্তদানের অনুমতি দেয় কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। তার পরিপ্রেক্ষিতেই এদিন রক্তদান শিবির অনুষ্ঠিত হয়।
এদিন মামলার শুনানিতে মামলাকারীদের আইনজীবী অজিৎ কুমার মিশ্র আদালতে জানান, ‘গত ১৭ সেপ্টেম্বর উত্তর কলকাতার বড়বাজার লাগোয়া ৪৫ নম্বর ওয়ার্ডে একটি জায়গায় রক্তদান শিবির অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ১৫ সেপ্টেম্বর রাতে এসে পুলিশ প্যান্ডেল খুলে দেয় এবং যাবতীয় সাজ-সরঞ্জাম দলীয় পতাকা সব নিয়ে চলে যায়। পরদিন পুলিশের কাছে যাওয়া হলে রক্তদান শিবির এর জন্য অনুমতি দেয় না পুলিশ। এরপরই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিজেপি নেতা ভোলা প্রসাদ শংকর।
মামলাকারীর আইনজীবীর দাবি, এর আগেও সেখানে শাসক দলের একাধিক কর্মসূচি হয়েছে। শুধুমাত্র রাজনৈতিক রঙ এর কারনে বিজেপি সেখানে রক্তদান শিবিরের অনুমতি পাচ্ছে না।
এদিন রাজ্যের তরফে সরকারি কৌঁসুলি অমিতেশ বন্দ্যোপাধ্যায় আদালতে জানান, করোনা পরিস্থিতির কারণে তাদেরকে রক্তদান শিবিরের অনুমতি দেওয়া হয়নি। কারণ সেখানে প্রচুর মানুষের সমাগম হবে কোন সামাজিক দূরত্ব মানা হবে না সেই অনুমান করেই তাদেরকে অনুষ্ঠানের অনুমতি দেয়নি পুলিশ।
এর প্রেক্ষিতে বিস্ময় প্রকাশ করে রাজ্যের উদ্দেশ্যে বিচারপতির মন্তব্য, কলকাতায় কোথায় সামাজিক দূরত্ব মানা হচ্ছে ! তাছাড়া বর্তমান পরিস্থিতিতে সারা রাজ্য জুড়ে যেভাবে ব্যাপক রক্ত সংকট চলছে, সেখানে মামলাকারী তো চাইছেন রক্ত সংকট মেটাতে এবং সামাজিক কাজ করতে। এই পরিস্থিতিতে রক্তদান শিবিরেরর মতো অনুষ্ঠান আটকানো যায় না।

Related Articles

Back to top button
Close