fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

১৮ সেপ্টেম্বর পূর্ব মেদিনীপুরে প্রতিবাদ দিবস পালনের ডাক

ভাস্করব্রত পতি, তমলুক : গ্রামীণ চিকিৎসকদের সংগঠন ‘প্রোগ্রেসিভ মেডিকেল প্র্যাকটিশনার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া’ (পি.এম.পি.এ.আই.) পূর্ব মেদিনীপুর জেলা শাখার পক্ষ থেকে আগামী ১৮ ই সেপ্টেম্বর প্রতিবাদ দিবস পালনের ডাক দেওয়া হয়েছে। সংগঠনের জেলা সভাপতি অর্জুন ঘোড়ই ও সম্পাদক রামপদ সাঁতরা জানান, তাঁরা জনস্বাস্থ্য ও চিকিৎসকদের দাবিতে ঐদিন ‘দাবি ব্যাজ’ পরিধান সহ নানা প্রতিবাদ কর্মসূচি পালন করবেন পূর্ব মেদিনীপুর জেলায়।

আসলে কুখ্যাত কোভিড-১৯ এর মোকাবিলায় গ্রামীণ চিকিৎসক (ইনফরমাল প্রাইমারি হেলথ্ কেয়ার প্রোভাইডার) দের ‘ফ্রন্টলাইন যোদ্ধা’র স্বীকৃতি দিয়ে শংসাপত্র প্রদান, সকল প্রাকটিশনার্সদের হ্যান্ড গ্লাভস, মাস্ক, স্যানিটাইজার, হেড কভার সরবরাহ, সরকারি স্বাস্থ্য কর্মীদের সমপরিমাণ স্বাস্থ্য বীমার সুযোগ এবং স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা নিরসনে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ সহ ৭ দফা দাবি জানিয়েছে এই সংগঠন।

         আরও পড়ুন: মহালয়ায় রিলিজ হল মিউজিক ভিডিও ‘কন‍্যা রূপেণ সংস্থিতা’

এছাড়া কোরোনায় মৃত চিকিৎসকদের উপযুক্ত ক্ষতিপূরণ ও পরিবারের হাতে মরণোত্তর সম্মাননাপত্র প্রদান, গ্রামীণ চিকিৎসক সহ তাঁদের পরিবারের সকল সদস্যদের কোভিড ১৯ টেস্ট, পাস করা চিকিৎসক দিয়ে বিজ্ঞানসম্মত প্রশিক্ষণ ও প্রশংসাপত্র প্রদানের দাবিও জোরদার করা হয়েছে।

Related Articles

Back to top button
Close