fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোলাঘাটে শহিদদের উদ্দেশ্যে মোমবাতি মিছিল ও শ্রদ্ধার্ঘ্য নিবেদন

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: বীরের এ রক্তস্রোত; মাতার এ অশ্রধারা, এর মত মূল্য কি ধরার ধুলায় হবে হারা, স্বর্গ কি হবে না কেনা, বিশ্বের ভান্ডারী শুধিবে না এত ঋণ। কোলাঘাট মন্ডল ৪ এর উদ্যোগে লাদাখে ভারতীয় কুড়ি জন বীর শহিদদের উদ্দেশ্যে মোমবাতি মিছিল ও শ্রদ্ধার্ঘ্য নিবেদন এর মধ্য দিয়ে তাদের আত্মত্যাগের প্রতি সমবেদনা জানানো হচ্ছে। বৈষ্ণবচক, গোপালনগর, খন্যাডিহি মন্ডল এর দায়িত্বে থাকা বিশ্বনাথ রাম বলেন, বৈষ্ণবচক থেকে বৈষ্ণবচক খেয়াঘাট ও সজনাগাছি হাট থেকে অঞ্চল অফিস পর্যন্ত চিনের আগ্রাসন নীতি ও শহিদদের শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে মৌন মিছিলের আয়োজন করা হয়। মিছিলে দেবব্রত মন্ডল, সহদেব জানা, বাবলু কুমার সাউ, অশোক মান্না, রমেশ মুলা সহ স্থানীয় নেতৃত্বরা উপস্থিত ছিলেন।

পুলশিটা, কোলাঘাট ১, কোলাঘাট ২ এর দায়িত্বে থাকা বিবেক চক্রবর্তী জানান, কোলাঘাট পার্টি অফিস, দেউলিয়া, পুলশিটায় শহিদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন জানিয়ে মোমবাতি মিছিল করা হয়। স্থানীয় নেতৃত্বের মধ্যে উপস্থিত ছিলেন সৌমিত্র কান্ডার, মদন মন্ডল। সিদ্ধা ১, সিদ্ধা ২, বিন্দাবনচক মন্ডলের নেতা কৃষ্ণেন্দু দাস বলেন, গত ২৪ ঘন্টায় বেশ কয়েকটি স্থানে মোমবাতি মিছিল ও শহিদদের শ্রদ্ধার্ঘ্য নিবেদন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভোগপুর, দেরিয়াচক, আমলহান্ডা, সাগরবার এলাকার দায়িত্ব থাকা নেতা বিমল জানা বলেন তার সংশ্লিষ্ট এলাকাতেও মৌন মিছিলের আয়োজন করা হয়। প্রত্যেকটি স্থানেই মৌন মিছিলের পাশাপাশি চিনের আগ্রাসন নীতির বিরুদ্ধে কর্মী-সমর্থকদের হাতে লেখা পোস্টার লক্ষ্য করা যায়।

আরও পড়ুন: দূর্গতদের সাহায্যার্থে নদিয়া জেলা ত্রাণ সমন্বয় কমিটির ভূমিকা অপরিসীম

অন্যদিকে কোলাঘাটে শহিদ বীর সেনাদের স্মরণে পথপরিক্রমা করল কোলাঘাটবাসী রবিবার। নেতাজি মূর্তির পাদদেশে শহিদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জ্ঞাপন ও জয়ধ্বনীর মাধ্যমে এর সূচনা হয়। করোণা আবহে সুরক্ষা বিধি মেনে কোলাঘাট জনপদের বিভিন্ন ক্লাব প্রতিষ্ঠান, বিদ্যালয়, গণসংগঠনের বিভিন্ন স্তরের শতাধিক প্রতিনিধি এই পদযাত্রায় অংশ নেয়। শহর পরিক্রমা করার পর জাতীয় সংগীতের মাধ্যমে কোলাঘাট বিদ্যাসাগর মূর্তির সামনে এই পদযাত্রা শেষ হয়। কোলাঘাট বাসীর পক্ষ থেকে নকুল দাস এক সাক্ষাৎকারে জানা, এই বীর সেনাদের আত্মত্যাগের উদ্দেশ্যে ডাকা পদযাত্রায় এলাকার মানুষজন সাড়া দিয়েছে। এই পরিক্রমায় অংশগ্রহণ করার জন্য কোলাঘাট বাসীকে আন্তরিক অভিনন্দন।

Related Articles

Back to top button
Close