fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

৩০ কোটি টাকা ব্যয়ে তৈরি হতে হবে ক্যানিং এসিজেএম কোর্ট

বাবলু প্রামানিক, দক্ষিণ ২৪পরগনা: দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের ক্যানিং মহকুমাবাসী দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিল ক্যানিং মহকুমা এসিজেএম কোর্টের।আর সেই দাবিতে সরকারি ভাবে সিলমোহর পড়ল।ফলে রাজ্যের আইন দফতর থেকে সবুজ সংকেত দেওয়া হল।বরাদ্দ হল ৩০ কোটি টাকা।৬ একর জমিতে তৈরি হবে এই নব নির্মিত ক্যানিং এসিজেএম কোর্ট।ইতিমধ্যে মধ্যে এই কোর্টের জমি চিহ্নিত করা হয়ে।ক্যানিং-১ ব্লকের সুন্দরবন মেলা মাঠ সংলগ্ন মাতলাচর মৌজায় ৬ একর জমিতে তৈরি হবে ক্যানিং এসিজেএম কোর্টে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে চলতি বছরে ডিসেম্বর মাসে বা ২০২১ সালের জানুয়ারি মাসে এই কাজের শিলান্যাস করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।আর শিলান্যাস হওয়ার সঙ্গে সঙ্গে এই কাজ শুরু হয়ে যাবে।ইতিমধ্যে কাজের প্রথম পর্যায়ে ১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এদিকে শুক্রবার ও শনিবার দুই দিন ধরে নির্ধারিত আদলত তৈরির জমি পরিদর্শন করলেন বিভাগীয় দফতরের আধিকারিকরা। আর এই জমি পরিদর্শন করলেন রাজ্যের প্রধান আর্কিটেক্ট চিন্ময় ঘোষ, ক্যানিং মহকুমা শাসক রবিপ্রকাশ মিনা,ক্যানিং পশ্চিম কেন্দ্রর বিধায়ক শ্যামল মন্ডল,জেলা পরিষদের বিদ্যুৎ কমাধ্যক্ষ শৈবাল লাহিড়ী প্রমুখ।সুন্দরবনের ক্যানিং মহকুমায় বর্তমানে ১৮ লক্ষ মানুষের বসবাস। আর আইনগত বিষয়ে আজও তাদের সেই আলিপুর কোর্টে ছুটতে হয়। ফলে এক দিকে যেমন দীর্ঘ পথ অতিক্রম করা এবং অপর দিকে প্রচুর অর্থ ব্যয় হয়।যার জন্য ক্যানিং মহকুমাবাসী দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে জানিয়ে আসছিল ক্যানিং মহকুমা মধ্যে এসিজেএম কোর্টের। আর সেই স্বপ্ন এবার পূরণের পথে।

আরও পড়ুন: দূষণ রুখতে এবার করোনা কামান হাতিয়ার পুরসভার

ফলে ২০২১ এ নির্বাচনের আগে এই ক্যানিং এসিজেএম কোর্টের কাজ শুরু হলে ভোটের বাক্সে অনেকটা প্রভাব পড়বে এমনি মত রাজনৈতিক মহলে।ক্যানিং পশ্চিম কেন্দ্রর বিধায়ক শ্যামল মন্ডল বলেন ক্যানিং এসিজেএম কোর্টের কাজ খুব শীঘ্রই শুরু হবে বলে আমি আশাবাদী।ইতিমধ্যে মধ্যে এই কাজের জমি নির্ধারণ করা হয়েছে।মাতলাচর মৌজায় ৬ একর জমিতে তৈরি হবে ক্যানিং এসিজেএম কোর্ট।এ বিষয়ে বিভাগীয় দফতরের আধিকারিকরা জমি পরিদর্শন করে দেখেন।

Related Articles

Back to top button
Close