fbpx
দেশহেডলাইন

ফ্রান্স নিয়ে সংখ্যালঘুদের উস্কানোর জের, কংগ্রেস কাউন্সিলর সহ সাতজনের বিরুদ্ধে দায়ের মামলা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চিন্তার ছায়া কংগ্রেস শিবিরে। ফ্রান্স ইস্যুতে সংখ্যালঘুদের উস্কানি দেওয়ার অভিযোগ কংগ্রেস কাউন্সিলর সহ সাতজনের বিরুদ্ধে মামলা দায়ের হল। জানা গিয়েছে, গুজরাটের আমেদাবাদের জুহাপুরা থেকে আমজাদ পৌর কর্পোরেশনের কংগ্রেস সভাপতি কাউন্সিলর হাজিভাই সহ ৭ জনের বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। ফ্রান্সের রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁয়ের পোস্টার রাস্তায় লাগানর কারণে তাদের বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে।

সূত্রের খবর, ফ্রান্সের ঘটনাকে কেন্দ্র করে ১ নভেম্বর থেকে বিভিন্ন রাস্তায় ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাক্রোঁয়ের পোস্টার লাগানোর অভিযোগ উঠেছে উগ্রপন্থী ইসলামের বিরুদ্ধে। সুরক্ষা দলের হেড কনস্টেবল জোগাভাই কর্মানভাই অভিযোগ করেছেন, ১ লা নভেম্বর দুপুর সাড়ে ১২ টায় ফ্রান্সের রাষ্ট্রপতির মুখে জুতোর ছাপ দেওয়া ১৫০ টি ছবি প্রিন্ট করে রাস্তায় লাগিয়ে দেয়। তারা মুসলিমদের উস্কে দিতে এই সকল কাজ করেছে।

আরও পড়ুন: আমেরিকায় সর্বাধিক ভোট পাওয়ার রেকর্ড গড়লেন বাইডেন, ছাপিয়ে গেলেন বারাক ওবামাকে

ইতিমধ্যেই এই ঘটনায় পুলিশ বেশ কয়েকজনকে অভিযুক্ত হিসাবে গণ্য করেছে। তাদের মধ্যে রয়েছে- ৫০ বছর  ইউনুস সবধুসাইন কাদরী (৫০), নাজামবেন (৪৬), মোহাম্মদ ইউনূস (৫৪), মুসকিম আব্দুলকাদার মাস্টার (৩৬), হাজী আসারবাগ আবদুলশাকুর মির্জা (৪৫),  শরীফ মো (৪৮) এবং প্রিন্টিং প্রেসের মালিকের সঙ্গে প্রায় ১০-১৫ জন।

 

Related Articles

Back to top button
Close