fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

নিয়ম অমান্য করে কাজু কারখানা, প্রতিবাদ করার যুবতীর উপর প্রাণঘাতী হামলা, অভিযুক্ত তৃণমূল নেতা

মিলন পণ্ডা, রামনগর (পূর্ব মেদিনীপুর):  নিয়ম অমান্য করে কাজু কারখানা চালানোর অভিযোগ উঠল এক তৃণমূল নেতা সহ পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। প্রতিবাদী এলাকায় এক যুবতী তার পরিবারের সদস্যদের খুনের চেষ্টা ও মারধরের অভিযোগ উঠলো তৃণমূল নেতা সহ দলবলের বিরুদ্ধে। ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন যুবতীর পরিবারের লোকেরা। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলা রামনগর থানা মুকুন্দপুর এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে গ্রামের একটি কাজু প্রসেসিং কারখানা রয়েছে। কারখানা চালান তৃণমূল নেতা বাবুলাল খান ও সিরাজ উদ্দিন খান সহ দলবল। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ কারখানার যন্ত্রপাতি ও কোন নিয়ম না মেনেই কারখানা চালাচ্ছেন তৃণমূল নেতা সহ অন্যান্যরা। এফলে পরিবেশ দূষণ করছে ও স্থানীয় বাসিন্দাদের একাধিক রোগ সংক্রমণ ছড়াচ্ছে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। কাজু প্রসেসিং কারখানা বন্ধের দাবিতে গ্রামবাসীরা আবেদন জানায়।বন্ধ না করেই রমরমিয়ে চালিয়ে যাচ্ছিল ওই কারখানা।স্থানীয় প্রশাষনকে জানিয়েও কোন লাভ হয়নি। গ্রামবাসীদের অভিযোগ লক ডাউনের আগে থেকেই কাজু প্রসেসিং কারাখানা খুলে ছিল তৃণমূল নেতা ও স্থানীয় তৃণমূলের পঞ্চায়েত সদস্য। এলাকায় জনবসতি থাকার পরও প্রতিনিয়ত দূষনের কবলে পড়ছেন। ওই কারখানা বন্ধের দাবিতে আবেদন জানিয়ে দূষণ নিয়ন্ত্রণ কাছে একাধিকবার লিখিত অভিযোগ দায়ের হয়েছিল গ্রামবাসীদের পক্ষে। এরপরই তৃণমূল নেতার সঙ্গে গ্রামবাসীদের বচসা শুরু হয়। গ্রামবাসীদের দাবি এর ফলে একাধিক রোগ সংক্রমণ ছড়াচ্ছে দূষণ থেকেই।

আরও পড়ুন: কেরলের মাল্লাপুরমে অন্তঃসত্বা হাতির মৃত্যুর ঘটনায় ধৃত ১, সন্দেহের তালিকায় আরও তিন

স্থানীয় এক যুবতী প্রতিবাদ করলে বাড়িতে ঢুকে গলাটিপে খুনের চেষ্টা করে তৃণমূল নেতা সহ তার দলবল বলে অভিযোগ। তাকে বাঁচাতে গিয়ে গুরুত্বর আক্রান্ত হয় তার বৌদিও। দুজনকে উদ্ধার করে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয় বাসিন্দারা। গত ২৪ শে মে তৃণমূল নেতা সহ কয়েকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন আক্রান্ত পরিবারের লোকেরা। পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না বলে গ্রামবাসীরা অভিযোগ তুলেন ‌। যদিও ব্যাপারে তৃণমূল নেতার ফোন করা হলে কোনো প্রতিক্রিয়া জানা যায়নি। রামনগর থানার ওসি সৌরভ চিননা বলেন বলেন ঘটনার একটি অভিযোগ দায়ের হয়েছে। পুরো ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে। ওসি আরও বলেন এই ঘটনার সঙ্গে অন্য কোন ঘটনার জড়িত রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

Related Articles

Back to top button
Close