fbpx
দেশহেডলাইন

হাথরাসের নির্যাতিতার দাদাকে ৪ ঘন্টা ধরে জেরা সিবিআইয়ের, মিলল অসঙ্গতি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হাথরস কাণ্ডে দেশজুড়ে রাজনৈতিক তরজা শুরু। মঙ্গলবার হাথরাসে গিয়ে অপরাধস্থল ঘুরে দেখে সিবিআই দল।  ১৫ জনের দলে ছিলেন ফরেন্সিক বিশেষজ্ঞরাও। এদিন গোটা ঘটনার পুনর্নির্মাণ করা হয়। গোটা প্রক্রিয়াটা ভিডিও রেকর্ডিও করা হয়।তদন্তের নামে নির্যাতিতার দাদা সত্যেন্দ্র বাল্মিকীকে চার ঘন্টার বেশি সময় ধরে জেরা করেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। বেশ কিছু কাগজেও সই করিয়ে নিয়েছেন। সিবিআইয়ের তদন্তকারীদের এমন ভূমিকা নিয়েই সন্দেহ জেগেছে। একজন সাক্ষীকে টানা চার ঘন্টার বেশি জেরাকে আইনজীবীরা এক ধরনের মানসিক নির্যাতন হিসেবে মনে করছেন। যদিও সিবিআইয়ের আধিকারিকদের দাবি, আসল ঘটনার রহস্য উন্মোচনের জন্যই মামলার মূলসাক্ষীর সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলা হয়েছে।

অপরাধস্থল ঘুরে খতিয়ে দেখেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। সূত্রের খবর, ঘটনার স্থলে আনা হয় নির্যাতিতার ভাইকেও। নির্যাতিতার বাড়ি যাওয়ার আগে সেখানে প্রায় ৩ ঘণ্টা ছিল সিবিআই দল। এরপর দলিত তরুণীর বাড়ি গিয়ে তাঁর ভাইকে জিজ্ঞাসাবাদ চালান তদন্তকারীরা। হাসপাতালে গিয়ে নির্যাতিতার মায়ের সঙ্গেও দেখা করেন সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর, নির্যাতিতার মা ও ভাইকে ফের জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে। ‘ভাইয়ের বক্তব্যে অসঙ্গতি ধরা পড়েছে। সে কারণেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সেদিন আদতে ঠিক কী ঘটেছিল, তা জানতে নির্যাতিতার পরিবারকে জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা’, জানিয়েছেন এক সূত্র।

ঘটনার দিন নির্যাতিতা যুবতী যে গমের খেতে ধর্ষিতা হয়েছিলেন সেখানে হাজির হন সিবিআই তদন্তকারীরা। অপরাধের ঘটনার পুনর্নিমাণ করেন। পরে যেখানে রাতের অন্ধকারে নির্যাতিতার  নির্যাতিতার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। বেশ কিছু কাগজে সইও করিয়ে নেন। ঘন্টা চারেক বুলগড়ি গ্রামে কাটানোর পরে বেলা পৌনে চারটে নাগাদ নির্যাতিতার দাদা সত্যেন্দ্রকে নিয়ে হাথরাসের উদ্দেশে রওনা হন তদন্তকারীরা। চারটে ৩৬ নাগাদ হাথরাসের কৃষি নির্দেশকের কার্যালয়ে পৌঁছন। যে জায়গায় নির্যাতিতাকে দাহ করা হয়েছিল, সেখানেও এদিন ঘুরে দেখে সিবিআই দল। ওই এলাকায় ৪৫ মিনিট ছিল তদন্তকারী দল। এলাকার ভিডিও রেকর্ড করা হয়। উল্লেখ্য, পরিবারের অনুমতি ছাড়াই তড়িঘড়ি নির্যাতিতার দেহ দাহ করা হয়েছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: অ্যামাজন সংস্থার নামে অভিনব প্রতারণা, লক্ষাধিক টাকা খোয়ালেন খড়্গপুরের বাসিন্দা

সূত্রের খবর, তদন্তের স্বার্থে আরও কয়েকদিন হাথরাসে থাকবে সিবিআই দল। এ ঘটনায় প্রমাণাদি সংগ্রহের কাজ চালাবেন তদন্তকারীরা। গণধর্ষণ ও নির্মম অত্য়াচারে দলিত তরুণীকে হত্য়ার ঘটনায় ইতিমধ্য়েই ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকেও জিজ্ঞাসাবাদ করা হবে। উত্তরপ্রদেশ পুলিশ অফিসারদের ভূমিকাও খতিয়ে দেখা হবে বলে খবর।

Related Articles

Back to top button
Close