fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

পুজোর আগে সারদা মামলার চার্জশিট দেবে CBI ! নাম থাকতে পারে আইপিএস কর্তা থেকে প্রভাবশালী মন্ত্রীর

অভীক বন্দ্যোপাধ্যায়,কলকাতা: রাজ্যে শোরগোল ফেলে দেওয়া সারদা তদন্তের প্রায় সমস্ত তদন্ত সম্পূর্ণ সিবিআইয়ের। পুজোর আগেই সারদা তদন্তের চূড়ান্ত চার্জশিট দিতে চান সিবিআই গোয়েন্দারা। প্রসঙ্গত, এর আগে ৬ টি চার্জশিট পেশ করা হলেও এটিই হতে চলেছে অন্তিম চার্জশিট। দিল্লিতে সিবিআইয়ের মূল দফতর থেকে এমনই নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

প্রসঙ্গত, প্রায় সাড়ে ৬ বছর ধরে চলছে রাজ্যের অন্যতম বড় চিটফান্ড কেলেঙ্কারি সারদা-মামলার তদন্ত। ২০১৪ সালে সারদা গ্রুপের বিরুদ্ধে প্রায় ৩৮৫টি এফআইআর দায়ের হয়। এই গ্রুপের সমস্ত ব্যবসা আটকে দেওয়া হয়।সংস্থার প্রধান সুদীপ্ত সেন ও তাঁর সহকারী দেবযানী মুখোপাধ্যায়কেও আগেই গ্রেফতার করা হয়। কুণাল ঘোষ, মদন মিত্র-সহ ১১ জনকে গ্রেফতার করা হয়। পর পর দেওয়া হয় ৬ টি চার্জশিট। একুশের ভোটের আগে সারদা মামলা নিয়ে যে আবার নড়াচড়া হবে, এমনটা প্রত্যাশিতই ছিল।

সূত্রের খবর, এই চূড়ান্ত চার্জশিটে ৬ জনের নাম থাকতে পারে। তাঁদের মধ্যে এক আইপিএস অফিসারও নাম থাকছে। সেই সঙ্গে সাক্ষী হিসেবে নাম থাকছে এক বিজেপি নেতা ও আরও এক আইপিএস অফিসারের। চার্জশিটে একাধিক পুলিশ অফিসারেরও নাম থাকতে পারে। এমনকি এক প্রভাবশালী মন্ত্রীর বিরুদ্ধেও তদন্ত চলছে বলে জানা গেছে।

Related Articles

Back to top button
Close