fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

গরুপাচার-কাণ্ডে বিএসএফ-এর আরও ৪ কর্তাকে তলব সিবিআইয়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গরু পাচার কাণ্ডে এবার গতি আনতে চলেছে সিবিআই। সোমবার গরুপাচার-কাণ্ডে ৪ বিএসএফ কর্তাকে তলব করা হয়েছে। যার মধ্যে রয়েছেন এক ডিআইজি, ২ অ্যাসিট্যান্ট কমাড্যান্ট। চলতি সপ্তাহের মধ্যে নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজির হতে বলা হয়েছে বলে সূত্রে খবর।
প্রসঙ্গত, বিএসএফ কমান্ড্যান্ট জেবি ম্যাথিউকে জেরা করে এর আগেই গরুপাচার মামলায় বিএসএফ কমাড্যান্ট সতীশকুমারকে গ্রেফতার করেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তাঁকে জেরা করে এ রাজ্যের সীমান্তে গরুপাচার সিন্ডিকেটে আরও কয়েকজন বিএসএফ অফিসারের সরাসরি যুক্ত থাকার তথ্য পাওয়া যায়। সেই  মামলায় কলকাতাসহ  রাজ্যের বেশ কয়েকটি জেলায় তল্লাশি চালানো হয় । এমনকি গরু পাচার কাণ্ডের সঙ্গে কয়লা পাচার কান্ডের যোগ সূত্রও পাওয়া যায়। এ বিষয়ে বিএসএফ-এর তরফে বেশ কিছু নথিপত্রও তুলে দেওয়া হয় সিবিআইয়ের হাতে।
সেই সমস্ত নথিপত্র খতিয়ে দেখার পরেই ওই ৪ জনকে জেরা করে গরুপাচার-কাণ্ডে আরও তথ্য পেতে চাইছেন গোয়েন্দারা। অভিযোগ, মূল অভিযুক্ত এনামুল হকের সিন্ডিকেট সীমান্ত রক্ষীবাহিনীর একাংশের সঙ্গে হাত মিলিয়ে বেআইনি ভাবে বাংলাদেশ গরুপাচর করত। সিবিআই আগে এনামুলকে গ্রেফতার করলেও, তিনি জামিন ছাড়া পেয়ে যান। ফের তাঁকে জেরা করতে চেয়ে তলব করা হয়েছিল। কিন্তু করোনার কারণ দেখিয়ে তিনি হাজিরা এড়িয়ে যান এবং আসানসোলে সিবিআই আদালতে আত্মসমর্পণ করেন। বিচারক তাকে জেল হেফাজত দেওয়ায় তিনি সরাসরি সিবিআই হেফাজতে জেরা এড়িয়ে যান। তবে এবার ধৃত অভিযুক্তদের জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে এই চারজন বিএসএফ কর্তাকে তলব করে তাদের থেকে আরও তথ্য পেতে চাইছেন সিবিআই গোয়েন্দারা।

Related Articles

Back to top button
Close