fbpx
দেশহেডলাইন

জুলাইয়েই হবে সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেনীর পরীক্ষা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনাকে মাথায় নিয়েই সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির বাকি পরীক্ষাগুলি আগামী ১ থেকে ১৫ জুলাই পর্যন্ত নেওয়া হবে। সোমবারই পরীক্ষাসূচি জানিয়েছে সিবিএসই বোর্ড।  সোমবার দিল্লির শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক সাফ জানিয়ে দেন, উত্তর-পূর্ব দিল্লির সিবিএসই বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেনীর অবশিষ্ট পরিক্ষাগুলি এই পনেরো দিনের মধ্যেই নিতে হবে। করোনা আতঙ্কে পরীক্ষাগুলি স্থগিত রাখা হয়েছিল। কবে পরীক্ষা হবে সেব্যাপারে স্পষ্ট করে কিছু ঘোষণা না হওয়ায় পড়ুয়ারাও দুশ্চিন্তায় ছিলেন। পড়ুয়াদের সেই চিন্তা দূর করে পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করল সিবিএসই বোর্ড।

দেশজুড়ে থাবা বসিয়েছে মারণ করোনা। সংক্রমণ ছড়িয়ে পড়ার আতঙ্কে মাঝপথেই করে দেওয়া হয় সিবিএসই বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা। সোমবার বাকি পরীক্ষাগুলির সূচি বিস্তারিতভাবে জানানো হয়েছে সিবিএসই বোর্ডের তরফে। আগামী ১ জুলাই ১৫ জুলাই পর্যন্ত টানা পরীক্ষার দিন ঘোষণা করা হয়েছে। রবিবার বাদে প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে বেলা দেড়টা পর্যন্ত পরীক্ষা হবে বলে জানানো হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখেই পরীক্ষার্থীদের বসার সিট যাতে ঠিক করা হয়, সেব্যাপারে স্পষ্ট নির্দেশিকা দেওয়া হয়েছে স্কুলগুলিকে।

আরও পড়ুন: লন্ডন থেকে মালদায় ফেরা পরিযায়ী শ্রমিকদের ডাক্তারি পরীক্ষা না করেই বাড়ি পাঠানোর ব্যবস্থা! 

সিবিএসই বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষাসূচি আপলোড করে দেওয়া হয়েছে। উত্তর-পূর্ব দিল্লিতেই দশম শ্রেণির পরীক্ষা নেওয়া হবে। চারদিনের মধ্যে সেই পরীক্ষা শেষ করা হবে। পরীক্ষার দিন ঘোষণার পাশাপাশি পরীক্ষার্থীদের জন্য নয়া গাইডলাইন তৈরি করেছে বোর্ড। পরীক্ষাকেন্দ্রে অ্যাডমিট কার্ড, পেন-পেনসিলের পাশাপাশি সঙ্গে রাখতে হবে স্যানিটাইজার। পরীক্ষাকেন্দ্রে মাস্ক পরা বাধ্যমূলক বলে জানানো হয়েছে।

 

Related Articles

Back to top button
Close