fbpx
অসমহেডলাইন

দক্ষিণ হাইলাকান্দিতে মজুরি শ্রমিক ইউনিয়নের ‘ভারত বাঁচাও দিবস’ পালন

যুগশঙ্খ প্রতিবেদন, কাটলিছড়া: ৯ আগস্ট সাপ্তাহিক লকডাউন থাকায় ১০ আগস্ট সোমবার দক্ষিণ হাইলাকান্দির বলদাবলদিতে বিভিন্ন কার্যসুচির মাধ্যমে ভারত বাঁচাও দিবস পালন করল অসম মজুরী শ্রমিক ইউনিয়ন সহ বিভিন্ন ট্রেড ইউনিয়ন। এদিন দক্ষিণ হাইলাকান্দির বলদাবলদি জাতীয় সড়কে মিছিল বের করে বিভিন্ন স্লোগান দেন অসম মজুরি শ্রমিক ইউনিয়নের হাইলাকান্দি জেলা কমিটির সদস্যরা। এদিন শ্রমিকরা ভারতে সমস্ত পাবলিক সেক্টরকে জলের দরে বিক্রি করার অভিযোগ তুলে বিভিন্ন স্লোগান দেন। তারা বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানকে বেসরকারিকরণের তীব্র প্রতিবাদ জানান।

এ উপলক্ষে আয়োজিত পথ সভায় বক্তব্য রাখতে গিয়ে মজুরি শ্রমিক ইউনিয়নের জেলা সম্পাদক পারভেজ খসরু লস্কর, সফিক উদ্দিন, সিরাজ চৌধুরী, জসিম উদ্দিন ও সাদ উদ্দিন সহ অন্যরা বলেন, আগামী এক সপ্তাহ হাইলাকান্দি জেলার বিভিন্ন স্থানে ভারত ছাড়ো দিবস শারীরিক দূরত্ব বজায় রেখে পালন করা হবে।

তারা বলেন, বর্তমান সরকার শ্রমিক – কৃষক ও ছোট ব্যবসায়ীদের বঞ্চিত করে কর্পোরেট পুঁজিপতিদের মদত দিচ্ছে। পাঁচগ্রাম পেপার মিল বেঁচে দেওয়া হচ্ছে। কয়লার মতো জাতীয় সম্পদ লুট করার জন্য ব্যক্তি পুঁজিপতিদের হাতে তুলে দেওয়া হচ্ছে। জল-জঙ্গল তথা প্রকৃতিকে ধ্বংস করে কৃষকদের উচ্ছেদ করা হচ্ছে। শিক্ষা স্বাস্থ্য ব্যবসায়ীকরণ হচ্ছে ও বেকার সংখ্যা দ্রুত বাড়ছে। আর এতে প্রত্যেক ভারতবাসী বিপন্ন বোধ করছেন, তাই দেশব্যাপী শুরু হয়েছে এই ‘ভারত বাঁচাও’ আন্দোলন। এই আন্দোলন থেকে আগামী ১৮ আগস্টের কয়লা শ্রমিক ধর্মঘটকেও সমর্থন জানানো হয়েছে।

Related Articles

Back to top button
Close