fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিনহাটায় শ্রদ্ধার সাথে সর্বপল্লী রাধাকৃষ্ণাণ-এর জন্মদিন উপলক্ষে শিক্ষক দিবস পালন

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: শ্রদ্ধার সাথে সর্বপল্লী রাধাকৃষ্ণাণ এর জন্মদিন উপলক্ষে শিক্ষক দিবস পালিত হল দিনহাটায়। শনিবার তৃণমূলের শিক্ষক সংগঠন পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির দিনহাটা মহকুমা শাখার পক্ষ থেকে অলোক নন্দী ভবনে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি পালন করা হয়। এদিন অনুষ্ঠান শুরুর আগেই সর্বপল্লী রাধাকৃষ্ণনের প্রতিকৃতিতে মাল্যদান করেন সংগঠনের দিনহাটা মহকুমা সভাপতি সত্যজিৎ কার্যী, অনন্ত মোহন পন্ডিত, স্বপন বিকাশ পাল, শিবপ্রসাদ রায় প্রমুখ।

এদিন অনুষ্ঠান শুরুর পর সেখানে বক্তব্য রাখতে গিয়ে শিক্ষক দিবসের তাৎপর্য ও দিনটির গুরুত্ব নিয়ে আলোচনা করেন উপস্থিত বিশিষ্টরা। অনুষ্ঠানের স্বাগত ভাষণ দেন সংগঠনের দিনহাটা মহকুমা সভাপতি সত্যজিৎ কার্যী। তিনি বলেন, সর্বপল্লী রাধাকৃষ্ণানের আজ ১৩৩ তম জন্মদিন।

এ দিনের অনুষ্ঠানে তিনি বলেন, সমাজ গঠনে শিক্ষকদের বিরাট ভূমিকা রয়েছে। তাই আজকের দিনে আমাদের শপথ নিতে হবে ভগবানের ছাত্রছাত্রীরা যাতে কোনোভাবেই বিপথগামী হয়ে না পড়ে। সেই দায়িত্ব আমাদের শিক্ষক সমাজকে নিতে হবে। শিক্ষাই পারে নতুন সমাজ গড়তে। তাই রাজ্য সরকার শিক্ষার উন্নয়নে যেভাবে চেষ্টা চালাচ্ছে সেই চেষ্টাকে আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে।

এদিন এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে শিক্ষার উন্নয়নে এবং ছাত্র শিক্ষকের মধ্যে যে সম্পর্ক সে কথা তুলে ধরেন সংগঠনের মহকুমা সভাপতি সত্যজিৎ কার্যী, মানস চক্রবর্তী সহ অন্যান্যরা। এছাড়াও এদিন করোনা মোকাবিলায় জীবনের ঝুঁকি নিয়ে যারা প্রথম সারিতে থেকে এই রোগ কে প্রতিহত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে সেই চিকিৎসক দের হাসপাতাল থানায় গিয়ে ডাঃ বিল্পব ব্যানারজী, কল্লোল ব্যানারজী, পুলক আদক থেকে শুরু করে দিনহাটা মহকুমা শাসক শেখ আনসার আহমেদ, মহকুমা পুলিশ আধিকারিক মানবেন্দ্র দাস, দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত , মহিলা থানার ওসি সুনীতি রায় ছাড়াও দিনহাটা মহকুমার বেশ কয়েকজন সাংবাদিককে সম্মানিত করা হয়। শিক্ষক দিবসে পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে করণা মোকাবেলায় যারা নানাভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে তাদেরকে এদিন সম্মানিত করার অনুষ্ঠান এক আলাদা মাত্রা পায়।

Related Articles

Back to top button
Close