fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আসানসোলে পালিত ৭৪ তম স্বাধীনতা দিবস, সম্মান জানালো ১৩ করোনা যোদ্ধাকে

শুভেন্দু বন্দ্যোপাধ্যায়, আসানসোল:  আসানসোল শহর তথা শিল্পাঞ্চলজুড়ে শনিবার যথাযথ মর্যাদার সঙ্গে পালন করা হয় দেশের ৭৪ তম স্বাধীনতা দিবস। পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের পাশাপাশি সরকারি ও বেসরকারি উদ্যোগে এদিন স্বাধীনতা দিবসের অনুষ্ঠান হয়। তবে করোনা সংকটকালের জন্য কোন অনুষ্ঠানে বড় ধরনের জমায়েত করা হয়নি।

এদিন সকালে আসানসোলে কন্যাপুরে পশ্চিম বর্ধমান জেলাশাসকের কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি। এদিন জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৩ জন করোনা যোদ্ধাকে সম্মানিত করা হয়। তারমধ্যে ছিলেন এক চিকিৎসক, তিন নার্স, এসবিএসটিসির দুই চালক, এক কনডাক্টর সহ অন্যান্যরা। একইভাবে, এদিন আসানসোল পুরনিগমে দেশের স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন করেন মেয়র জিতেন্দ্র তেওয়ারি। অনুষ্ঠানে মেয়র জিতেন্দ্র তেওয়ারি বলেন, দেশের স্বাধীনতার ৭৩ বছর পরেও বর্তমান পরিস্থিতিতে দেশের মানুষেরা বাস্তব ক্ষেত্রে স্বাধীনতা পাননি। পুরনিগমের এই অনুষ্ঠানে বেশ কয়েকজন কাউন্সিলার উপস্থিত ছিলেন।

এদিন সকালে পূর্ব রেলের আসানসোলের ডিআরএম অফিসে স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পতাকা তোলেন ডিআরএম সুমিত সরকার। রেলের পক্ষ থেকে এদিন আরো কিছু অনুষ্ঠানের আয়োজন করা হয়। আসানসোল জেলা হাসপাতালে এদিন সকালে পতাকা উত্তোলন করেন সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস।

Related Articles

Back to top button
Close