fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যের করোনা পরিস্থিতি সরজমিনে খতিয়ে দেখতে প্রতিনিধি দল পাঠাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর

ইন্দ্রাণী দাশগুপ্ত, নয়াদিল্লি: রাজ্যের করোনা পরিস্থিতি সরজমিনে খতিয়ে দেখতে এক উচ্চপর্যায়ের প্রতিনিধি দল পাঠাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর। শুক্রবার টুইট করে এই কথা জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। এই প্রতিনিধি দল সরেজমিনে রাজ্যের করোনা সংক্রমণ রোধে পরিকাঠামো যেমন দেখবেন তেমনি সংক্রমণ রোধ, রোগ নিয়ন্ত্রণ ব্যবস্থা ক্লিনিক্যাল ক্ষেত্র গুলিতে আরো বেশি শক্তিশালী করার লক্ষ্যে কাজ করবে। পশ্চিমবঙ্গের সঙ্গে সঙ্গে রাজস্থান কর্ণাটক কেরল এবং ছত্রিশগড়েও প্রতিনিধিদল পাঠানো হবে।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানান ভারতবর্ষের কয়টি রাজ্য যেমন পশ্চিমবঙ্গ কেরালা কর্ণাটক রাজস্থান এবং ছত্রিশগড়ে যেখানে শেষ কিছুদিন করণা সংক্রমণ মাত্রাতিরিক্ত ভাবে বৃদ্ধি পেয়েছে বা হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে সেই সমস্ত জায়গায় উচ্চপর্যায়ের প্রতিনিধিদল ঘুরে দেখবে। এছাড়াও রাজ্যের পক্ষ থেকে এই দলে থাকবে একজন মেডিকেল অফিসার এবং একজন জয়েন্ট সেক্রেটারি, যিনি নোডাল অফিসার হিসেবে কাজ করবেন।

 

এই প্রতিনিধিদল মূলত রাজ্যের করোনা সংক্রমণ প্রতিরোধক যে ব্যবস্থা সেটিকে খুঁটিয়ে দেখবে এবং করণা সংক্রমণ নিয়ন্ত্রণ করার জন্য রাজ্য সরকারের যে ব্যবস্থা ইতিমধ্যেই আছে সেটিকে আরও উন্নত করার জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে । এছাড়াও ক্লিনিক্যাল যা যা সহায়তা দরকার কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এই প্রতিনিধিদল রাজ্যকে সেগুলি প্রদান করবে বলেও জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন।

Related Articles

Back to top button
Close