fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

পিছিয়ে পড়া রাজ্যগুলিকে সক্রিয় করতে উদ্যোগ মোদি সরকারের, বিমানবন্দর উন্নয়নে বরাদ্দ ৯৮ কোটি টাকা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিমানবন্দর উন্নয়নের জন্য ৯৮ কোটি টাকা মঞ্জুর করল কেন্দ্র। ছত্তিশগঢ়ে তিন বিমানবন্দরের জন্য ৯৮ কোটি মঞ্জুর করল মোদি সরকার। ছত্তিশগঢ়ের জগদলপুর, অম্বিকাপুর এবং বিলাসপুর বিমানবন্দরের জন্য ৯৮ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র। রায়পুর বিমানবন্দরের উন্নয়নে এবং এলাকা বৃদ্ধির জন্য এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া অতিরিক্ত ৯০০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। জগদলপুর, রায়পুর, এবং হায়দরাবাদের সঙ্গে বিমান যোগাযোগের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানালেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী  হরদীপ সিং পুরী।

জানা গিয়েছে যে, জগদলপুরের সঙ্গে হায়দরাবাদের যোগাযোগ বাড়লে পর্যটন ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের সম্ভাবনা রয়েছে। জগদলপুর বিমানবন্দর থেকে নিয়মিত যাতায়াত শুরু হলে হায়দরাবাদ থেকে আসার সময় ১২ ঘণ্টা থেকে কমে ৭৫ মিনিট হয়ে যাবে। একই ভাবে, রায়পুর থেকে জগদলপুর যাওয়ার সময় সাত ঘণ্টা থেকে কমে ৪৫ মিনিট হয়ে যাবে।

[আরও পড়ুন- ফের উত্তপ্ত উপত্যকা, জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে জখম জওয়ান]

এদিনের এই ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছত্তিশগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। এছাড়াও আরও কয়েকজন মন্ত্রীও উপস্থিত ছিলেন। উপস্থিতিতেই কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী জানান যে, “কেন্দ্রীয় সরকারের উড়ান প্রকল্পে এই অর্থ মঞ্জুর করা হয়েছে, ছত্তিশগড়ের এই তিন বিমানবন্দর এলাকার যোগাযোগ ব্যবস্থা বাড়াতে এবং অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।”

জানা গিয়েছে যে, ছত্তিশগঢ়ের মতো পিছিয়ে পড়া রাজ্যগুলির উন্নয়নের চিন্তা করছে মোদি সরকার। এইসব রাজ্যের উন্নয়নের কথা মাথায় রেখে শুধু বিমানবন্দরই নয়, অন্যান্য ক্ষেত্রেও উন্নয়নমূলক বিভিন্ন সিদ্ধান্ত নিচ্ছে মোদি সরকার। বস্তার জেলায় পর্যটনের ক্ষেত্রে উন্নয়ন করা হচ্ছে।

 

 

Related Articles

Back to top button
Close