fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

২২ টি বিরোধী দলের ১১ দফা দাবি খারিজ করল কেন্দ্র সরকার

ইন্দ্রাণী দাশগুপ্ত, নয়া দিল্লি: ২২ টি বিরোধী দল ভিডিও কনফারেন্সের মাধ্যমে করা ১১ দফা দাবি কার্যত খারিজ করে দিল বিজেপি সরকার। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেরকার বলেন, করোনা সংকটের সময় ঐক্যবদ্ধভাবে বিরোধীদের যখন চুপ করে থাকা উচিত এবং সরকারকে সমর্থন জানানো উচিত ,তখন তারা সেটা না করে বিরোধিতা করছেন। আসলে তারা রাজনীতি করতে চাইছেন।ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে যাওয়ার ফলে তারা রাজনীতি থেকে হারিয়ে যাবে এই ভয় পাচ্ছেন।

শুক্রবার বিরোধী রাজনৈতিক জোট ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১১ দফা দাবি রাখে কেন্দ্রীয় সরকারের কাছে। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী মোদি সরকারের দেওয়া অর্থনৈতিক প্যাকেজ কে লোক দেখানো বলে অভিযোগ করেন। এবং তিনি বলেন এর ফলে দেশে পরিযায়ী শ্রমিক কৃষক খেতমজুর এদের কারোর কোন লাভ হবে না। তারা সরকারের কাছে প্রত্যেকটি পরিবারকে মাসিক ৭৫০০ টাকা করে দেওয়ার দাবি করেন। একই সঙ্গে ১০ কেজি করে খাদ্যশস্য দেওয়ার দাবি করেন। এছাড়া আমফান ঝড়কে জাতীয় বিপর্যয় ঘোষণা করার দাবি জানান বিরোধীরা।

বিরোধীরা আরও বলেন, যে অর্থনৈতিক প্যাকেজের নামে মোদি সরকার সাধারণ ভারতবাসীকে বোকা বানাচ্ছেন। একইসঙ্গে তারা অভিযোগ করেন ভারতের যে গণতান্ত্রিক কাঠামো সেটাকে ভেঙে দেওয়ার চেষ্টা করছে বর্তমান সরকার। তাদের মতে সমস্ত ক্ষমতা প্রধানমন্ত্রীর দফতরে কেন্দ্রীভূত হয়েছে রাজ্যসভা ও লোকসভার কোনও গুরুত্ব নেই। এরই প্রতিবাদ করে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেরকর, বলেন দেশের এই সংকটের সময়ও বিরোধী দলগুলি রাজনীতি করতে পিছপা হচ্ছেন না।

যেখানে তাদের এখন দেশের সাধারণ মানুষের পাশে দাঁড়ানো উচিত সেখানে ভিডিও কনফারেন্স করে তারা কিভাবে মোদি সরকারের সমালোচনা করা যায় সেটাকে গুরুত্ব দিচ্ছেন। আমরা এর বিরোধিতা করছি এবং মোদি সরকার সব সময় দেশের মানুষের পাশে আছেন এবং দেশের মানুষের মঙ্গল সাধনই ও দেশের অর্থনীতিকে বিশ্বের প্রথম শ্রেণির অর্থনীতি তৈরি করায় আমাদের লক্ষ্য বলে জানান কেন্দ্রীয় মন্ত্রী।

Related Articles

Back to top button
Close