fbpx
দেশহেডলাইন

এবার TRP কেলেঙ্কারি মামলায় রিপাবলিক টিভির সিইও গ্রেফতার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অর্ণব গোস্বামীর পর এ বার রিপাবলিক টিভির সিইও বিকাশ খানচন্দানি। তাঁকে গ্রেফতার করল মুম্বই পুলিশ। জানা গিয়েছে, ভুয়ো টিআরপি কেলেঙ্কারি মামলায় রবিবার তাঁকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকরা জানিয়েছেন, রবিবার ভোরে তাঁরা বিকাশের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে। রবিবারই অবকাশকালীন আদালতে তাঁকে পেশ করা হবে।

পুলিশের দাবি অনুযায়ী, এই মামলায় বিকাশ ১৩ নম্বর অভিযুক্ত যাঁকে গ্রেফতার করা হল। রিপাবলিক টিভির সিইও এই অপরাধের বিষয়ে যথেষ্ট অবগত বলে মনে করছে পুলিশ। গত সপ্তাহে রিপাবলিক টিভির সিওও প্রিয়া মুখোপাধ্যায় দায়রা আদালতে তাঁর অন্তবর্তীকালীন জামিনের আবেদন করেছিলেন। আদালত শর্তসাপেক্ষে তা মঞ্জুর করে। আদালত ৫০,০০০ টাকার বন্ডে প্রিয়াকে মুক্তি দিলেও সপ্তাহে একদিন করে তাঁকে থানায় হাজিরা দিতে নির্দেশ দেয়।

টিআরপি (টেলিভিশন রেটিং পয়েন্ট) কেলেঙ্কারির জেরে রিপাবলিক টিভি চ্যানেল ও তাঁর সিনিয়র কর্তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় এফআইআর করে মুম্বই পুলিশের অপরাধ দমন শাখা। বিশ্বাসভঙ্গ, অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা-সহ আইপিসির একাধিক ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে তারা মামলা রুজু করে।

 

এই এফআইআরে রিপাবলিক টিভি ছাড়াও আরও দু’টি আঞ্চলিক টিভি চ্যানেলেরও নাম রাখা হয়েছে। এফআইআরে বলা হয়, আরও বেশি বিজ্ঞাপন পাওয়ার জন্য এই চ্যানেলগুলি টিআরপি কারচুপি করেছে। সম্প্রতি সর্বভারতীয় ইংরেজি চ্যানেল রিপাবলিক টিভি দাবি করে, টিআরপি রেটিংয়ে তারাই দেশের শীর্ষে। মুম্বই পুলিশের দাবি, কারচুপি করে ট্যাম রেটিং পয়েন্ট বাড়িয়ে দেখায় সাংবাদিক অর্ণব গোস্বামীর চ্যানেল। সে জন্য রিপাবলিক টিভির বিরুদ্ধে তদন্ত শুরু হয়।

Related Articles

Back to top button
Close