fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পুজোর বাজেট কমিয়ে দুঃস্থদের দান চাঁদমারী মহিলা পুজো কমিটির

অভিষেক আচার্য, কল্যাণী: এবারের জগদ্ধাত্রী পুজোর বাজেট কাটছাট করে দুঃস্থদের দান করলেন নদিয়ার কল্যাণীর দক্ষিণ চাঁদামারীর মহিলা সাথী সংঘ। এই পুজো কমিটির মহিলারা পুজোর বাজেট থেকে ৪০০ টাকা, মাস্ক ও কিছু খাদ্যসামগ্রী তুলে দিলেন এলাকার দুঃস্থ দের হাতে। কোভিড-19 থাবা বসিয়েছে পুজোর বাজেটেও। এবার বড় পুজোগুলির বাজেট কাটছাঁট হচ্ছে বলে জানিয়েছে অনেক পুজো কমিটি। দক্ষিণ চাঁদামারীর মহিলা সাথী সংঘও তাঁদের বিগ বাজেটের জগদ্ধাত্রী পুজোর খরচ কম করার সিদ্ধান্ত নিয়েছে। পুজোর খরচ থেকে দুঃস্থদের পাশে দাঁড়ানোর কথা ভেবেছেন তাঁরা।

এ বিষয়ে মহিলা সাথী সংঘ পুজো কমিটির এক সদস্যা অঞ্জনা সরকার বলেন, আমাদের জগদ্ধাত্রী পুজো বিগ বাজেটের। কিন্তু বিশ্ব জুড়ে মহামারীর প্রকোপে আজ অসহায় হয়ে পড়েছেন দুঃস্থরা। তাঁরা হারিয়েছেন কাজ। ঘরে নেই খাবার। তাঁদের পাশে দাঁড়াতেই পুজোর বাজেট কাটছাঁট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: বরাবাজারে ১০০ জন প্রতিবন্ধী মানুষের পাশে দাঁড়ালেন ডাক্তাররা 

অঞ্জনাদেবী আরো জানান, দক্ষিণ চাঁদামারীর মহিলা সাথী সংঘের পক্ষ থেকে ১০০ জন দুঃস্থদের হাতে কিছু অর্থ, খাবার ও মাস্ক তুলে দেওয়া হয়েছে। লক ডাউনের পরিস্থিতিতে সাহায্য পেয়ে স্বাভাবিকভাবেই খুশি দুঃস্থরাও। তাঁদের বক্তব্য, এই কঠিন পরিস্থিতে এলাকার মহিলারা যেভাবে পাশে দাঁড়ালেন তাতে তাঁরা আনন্দিত। পাশাপাশি তাঁরা প্রশ্ন ও তুললেন আর কতদিন অন্যের সাহায্যে বাঁচতে হবে তাঁদের? যদিও সেই উত্তর আপাতত সবারই অজানা।

Related Articles

Back to top button
Close