fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের রাজ্যে লকডাউনের তালিকায় বদল, জেনে নিন নতুন তারিখ গুলি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের রাজ্যে লকডাউনের তালিকায় বদল। নতুন তারিখ ঘোষণা করা হল নবান্নের তরফে। এর আগে আগস্ট এর ৫,৮,২০,২১,২৭ লকডাউন ঘোষণা করা হয়েছিল। এবার এর সঙ্গে আরও দুই দিন যোগ করা হল। সেটা হল ২৮ ও৩১ আগস্ট । ফলে অগস্ট মাসে মোট ৭ দিন সম্পূর্ণ লকডাউন হবে। সাপ্তাহিক লকডাউন নিয়ে ইতিমধ্যেই নতুন নির্দেশিকা জারি করা হয়েছে নবান্ন থেকে। এমনটাই সূত্রে জানা গিয়েছে।

গত ২৮ জুলাই সাংবাদিক সম্মেলনে জানানো হয় ৩১ আগস্ট পর্যন্ত রাজ্যে লকডাউন চলবে। আগের মতোই অনেক ক্ষেত্রেই মিলবে ছাড়। তবে তার মধ্যেই সংক্রমণের চেন ভাঙতে সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটবে রাজ্য। সেই মতোই তারিখগুলি ঘোষণা করেন তিনি। কিন্তু কিছুক্ষণ পর এসে জানান, তারিখে সামান্য বদল হচ্ছে। ফের নয়া দিন ঘোষিত হয়। মুখ্যমন্ত্রী বলেছিলেন, বকরি ইদ, রাখি পূর্ণিমা, স্বাধীনতা দিবস ইত্যাদি মাথায় রেখেই কিছু পরিবর্তন করা হয়েছে। তবে সোমবার নবান্নের তরফে ফের জানানো হল, পূর্ব ঘোষিত দিনে কিছু বদল আনা হয়েছে।

আরঅ পড়ুন: করোনায় আক্রান্ত বর্ষীয়ান সিপিএম নেতা মহম্মদ সেলিম, ভর্তি বেসরকারি হাসপাতালে

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে ৩১ অগাস্ট পর্যন্ত রাজ্যে আংশিক লকডাউন বাড়ানোর কথা ঘোষণা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সোমবার নবান্নের তরফে ফের জানানো হল, পূর্ব ঘোষিত দিনে কিছু বদল আনা হয়েছে। আগে বলা হয়েছিল আগস্টের ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ ও ৩১ তারিখ বাংলায় সম্পূর্ণ লকডাউন জারি থাকবে। অর্থাত্‍ বাজার-হাট, পার্লার, ব্যাংক সব বন্ধ থাকবে। যদিও চিকিত্‍সা, সাফাই, জল, ডেয়ারি, পেট্রল-সহ সমস্ত জরুরি পরিষেবা পাবেন রাজ্যবাসী। তবে এদিন সেই সূচিতে এল একাধিক বদল। চলতি মাসের ৫ (বুধবার), ৮ (শনিবার), ২০ (বৃহস্পতিবার), ২১ (শুক্রবার), ২৭ (বৃহস্পতিবার), ২৮ (শুক্রবার) এবং ৩১ সোমবার হবে পূর্ণ লকডাউন। কেন এই পরিবর্তন? রাজ্য প্রশাসনের বক্তব্য, চলতি মাসে বেশ কিছু উত্‍সব ও পরব রয়েছে। বিভিন্ন সম্প্রদায়ের অনুরোধে দিন বদল করা হয়েছে বলে জানা গিয়েছে নবান্নের তরফে ।

 

Related Articles

Back to top button
Close