fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গশিক্ষা-কর্মজীবনহেডলাইন

পরীক্ষার দু’দিন আগে পরীক্ষা কেন্দ্রের বদল! চরম বিভ্রান্তিতে নেট পরীক্ষার্থীরা

রাজ্যের ৩৬০ সহ গোটা দেশের ২০ হাজার ৫০২ পরীক্ষার্থীর কেন্দ্র বদল হল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হয়রানির শেষ নেই নেট পরীক্ষার্থীদের। পরীক্ষার আগে পরীক্ষা কেন্দ্রের বদল করল এনটিএ। এই অবস্থায় অথৈ জলে পড়েছে নিট পরীক্ষার্থীরা। রবিবার নেট পরীক্ষা। তার দুদিন আগে রাজ্যের ৩৬০ সহ গোটা দেশের ২০ হাজার ৫০২ পরীক্ষার্থীর কেন্দ্র বদল হল। নেটের আয়োজক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) বৃহস্পতিবার জানিয়েছে, করোনা পরিস্থিতির কারণে রাজ্যের বিভিন্ন প্রান্তের ছাত্র-ছাত্রীরা তাদের কেন্দ্র বদলের জন্য আবেদন করেছিলেন। সেই আবেদনের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একদিকে করোনার জেরে রাজ্যে চলছে সাপ্তাহিক লকডাউন। এই অবস্থার মধ্যের শনিবার লকডাউন প্রত্যাহার করে রাজ্য সরকার। তারপরেও সমস্যা শেষ হল না, নিট পরীক্ষার্থীদের।

সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নেট অনুষ্ঠিত হবে ১৩ সেপ্টেম্বর। তার আগেই লকডাউন প্রত্যাহার করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, শনিবার লকডাউন হচ্ছে না। কিন্তু তার পরেও এই হয়রানি কেন!
এর মূলে নেট পরীক্ষার আয়োজক কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ।

নিট পরীক্ষার দিন তিনেক আগে কিছু পরীক্ষার্থীর হঠাৎ পরীক্ষা কেন্দ্রে পরিবর্তন ঘোষণা করেছে এনটিএ। এই সময়ে প্রায় সব পরীক্ষার্থী অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিয়েছে। দূরবর্তী প্রার্থীরা অনেকেই পরীক্ষা কেন্দ্রে শহরে পৌঁছে যাওয়া শুরু করেছে। সেই সময় এনটিএ তাদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের কথা বলল।১০ সেপ্টেম্বর এনটিএ বিজ্ঞপ্তিতে বলেছে, পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রের শহর পরিবর্তন না হলেও কিছু জনের পরীক্ষা কেন্দ্রের বদল ঘটানো হয়েছে। তবে তাদেরকে এনটিএ মোবাইলে এসএমএস ও ইমেইল করে অবগত করছে বলে জানিয়েছে। তাই সর্বশেষ অ্যাডমিট কার্ড ডাউনলোড করার কথা বলেছে এনটিএ।
এনটিএ-র ওয়েবসাইটে পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close