fbpx
অসমহেডলাইন

কোভিড যুদ্ধের সময় ইউজিসির পরীক্ষার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি ছাত্রমুক্তির

যুগশঙ্খ প্রতিবেদন, কাটলিছড়া: কোভিড-১৯ মহামারীর ভয়াবহতার সময়ে ইউজিসির সেমিষ্টার ও চূড়ান্ত বর্ষের পরীক্ষা পরিচালনার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাল ছাত্র মুক্তি সংগ্রাম সমিতি।

এক বিবৃতিতে ছাত্র মুক্তির কেন্দ্রীয় সহকারী সম্পাদক ফরিদ উদ্দিন লস্কর, সহ অন্যরা এদাবি জানিয়ে বলেন, কোভিড-১৯ মহামারির ভয়াবহতার ফলে শিক্ষানুষ্ঠান বন্ধ রয়েছে। ফলে পড়ুয়ারা একটি ক্লাসও করেনি। যদিও অনলাইন ক্লাসের ব্যবস্থা করা হলেও বিভিন্ন কারণে সিংহভাগ শিক্ষার্থী এতে অংশ নিতে পারেননি। ফলে বিগত পারফরম্যান্সের ভিত্তিতে হলেও পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত বাতিল করে পরবর্তী শ্রেণীতে শিক্ষার্থীদের পদোন্নতি করার দাবি জানান ফরিদ উদ্দিন লস্কর সহ হাইলাকান্দি জেলা সভাপতি মাঞ্জার আহমদ বড়ভূইয়া, কার্যকরী সভাপতি আকমল হুসেন লস্কর, উপসভাপতি জহিরুল ইসলাম মজুমদার, সম্পাদক আছাউর রহমান চৌধুরী প্রমুখ । তারা ইউজিসির পরিক্ষা পরিচালনার সিদ্ধান্তকে হঠকারী ও ছাত্র স্বার্থ বিরোধী বলেও আখ্যা দেন।

উল্লেখ্য, আগামী সেপ্টেম্বর মাসের শেষের দিকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে সেমিস্টার ও চূড়ান্ত বর্ষের পরীক্ষা পরিচালনা করা সিদ্ধান্ত নিয়েছে ইউজিসি।

Related Articles

Back to top button
Close