fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

করোনা আক্রান্ত ছত্রধর মাহাতো, এনআইএ আদালতে গরহাজির তৃণমূল নেতাকে নিয়ে জল্পনা

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: জেল থেকে ছাড়া পাওয়ার পরেই জঙ্গলমহলের তৃণমূল নেতা ছত্রধর মাহাতোর বিরুদ্ধে  ১০ বছর পুরনো ২ টি মামলার তদন্ত ফের শুরু করেছে এনআইএ। যার মধ্যে সিপিএম নেতা প্রবীর মাহাতো হত্যা মামলায় তাকে হেফাজতে নেওয়ার আবেদনও করেছিল এনআইএ।

 

কিন্তু আগের দিন জ্বর এবং শ্বাসকষ্টের কারণে তিনি হাসপাতালে ভর্তি হওয়ার পর এবার সরাসরি তার করোনা পজিটিভ রিপোর্ট পেশ করলেন আইনজীবী কৌশিক সিনহা। স্বাভাবিক ভাবেই ছত্রধরকে হেফাজতে নেওয়ার চেষ্টায় এবার বড় ধাক্কা খেলেন এনআইএ গোয়েন্দারা।

জানা গিয়েছে,  তাঁর আরটিপিসিআর টেস্ট হয়েছে। ছত্রধর মাহাতোর আইনজীবী কৌশিক সিনহা আদালতে জানান, তাঁর মক্কেল করোনায় আক্রান্ত হয়েছেন। সেই মর্মে তিনি ছত্রধর মাহাতোর আরটি পিসিআর রিপোর্টও জমা দেন। সুস্থ হলে ২ সপ্তাহ পরে আবারও তাঁকে আদালতে হাজিরা দিতে হতে পারে বলেই জানা গিয়েছে।
প্রসঙ্গত, ২১ জুলাইয়ের পর মমতা বন্দ্যোপাধ্যায় যে সাংগঠনিক রদবদল করেছিলেন, তাতে ছত্রধরকে তৃণমূলের রাজ্য কমিটির সদস্য করা হয়েছিল। এক সময়ে  বাম প্রশাসনকে  ধুলোয় মিশিয়ে দিতে পারলেও ২০১৯ লোকসভা ভোটে জঙ্গলমহলে  নাস্তানাবুদ হয়েছে তৃণমূল।  সেই মাটি পুনরুদ্ধারে ছত্রধরকেই একুশের বিধানসভায় ব্যবহার করতে চায় শাসকদল। তৃণমূলে তার রাজনৈতিক ক্ষমতা খর্ব করার জন্যই এনআইএ গোয়েন্দাদের মাধ্যমে বিজেপি এই অপচেষ্টা বলে দাবি করেছিলেন খোদ ছত্রধরই। যদিও আদালতে ছত্রধরের করোনা রিপোর্ট হিসেবটা অনেকটাই পালটে দিল।

Related Articles

Back to top button
Close