fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিশাখাপত্তনমের পর ছত্তিশগড়, পেপার কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক করে অসুস্থ ৭

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিশাখাপত্তনমের কেমিক্যাল ফ্যাক্টরি থেকে বিষাক্ত রাসায়নিক গ্যাস লিক ঘটনার পরই ছত্তিশগড়, পেপার কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়লো ৭ জন। বৃহস্পতিবার বিশাখাপত্তনমে কেমিক্যাল ফ্যাক্টরি থেকে বিষাক্ত রাসায়নিক গ্যাস লিক করে মৃত্যু হয়েছে ১১ জনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হাজারেরও বেশি মানুষ। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ছত্তিশগড়ে একই ঘটনা ঘটল।

বৃহস্পতিবার ছত্তিশগড়ের রায়গড়ের একটি পেপার মিল থেকে বিষাক্ত গ্যাস লিক করে মারাত্মকভাবে অসুস্থ হয়ে পড়েন ওই কারখানার ৭ কর্মচারী। তাঁদের সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করা হয়। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। ঘটনার পর থেকেই কারখানার মালিককে খুঁজে পাওয়া যাচ্ছে না। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

জানা গেছে যে, লকডাউনের কারণে দীর্ঘদিন ধরে ওই পেপার কারখানাটি বন্ধ ছিল। দীর্ঘদিন ধরে বন্ধ থাকার কারণে মিলের ট্যাংকার পরিষ্কার করতে নেমেছিলেন কর্মীরা। সেই সময় ওই ট্যাংকার থেকে বিষাক্ত গ্যাস লিক করে এই দুর্ঘটনা ঘটে।

বৃহস্পতিবার বিশাখাপত্তনমের বেঙ্কটপুরমের এলজি পলিমার্স ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড নামক একটি বহুজাতিক রাসায়নিক কারখানা থেকে ক্ষতিকারক গ্যাস লিক করায়প্রান হারিয়েছেন ১১ জন।

Related Articles

Back to top button
Close