fbpx
দেশহেডলাইন

করোনার বাড়বাড়ন্ত, ফের ১২ দিনের লকডাউনের পথে হাঁটতে চলেছে চেন্নাই

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনার থেকে মুক্তি পেতে মরিয়া দেশ। একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে পুরো। এদিকে করোনার বাড়বাড়ন্তের জন্য ফের ১২ দিনের লকডাউনের পথে হাঁটতে চলেছে চেন্নাই। ১৯শে জুন অর্থাৎ শুক্রবার থেকেই চেন্নাই ও পার্শ্ববর্তী তিন জেলায় লকডাউন কার্যকর হতে চলেছে। এই মুহূর্তে দেশের একমাত্র দেশ হিসাবে মেডিকেল বোর্ডের সুপারিশ মেনে এই কঠোর লকডাউন পালনের পথে হাঁটতে চলেছে তামিলনাড়ু।

গত দুদিনে গোটা রাজ্যে প্রত্যহ ২ হাজারের বেশি করোনা রোগীর খোঁজ পাওয়া গেছে। একইসাথে এই মুহূর্তে তামিলনাড়ুতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫২৩৩৪। মারা গেছেন ৬২৫ জন। এমতাবস্থায় করোনার এই বাড়বাড়ন্ত ঠেকাতেই চেন্নাই ও করোনা বিধ্বস্ত পার্শ্ববর্তী জেলাগুলিতে নতুন করোনা লকডাউনের কঠোর বিধিনিষেধ আরোপ করতে চাইছে রাজ্য সরকার।

আরও পড়ুন: জীবনতলায় প্রায় ৬০ লক্ষ টাকার গাঁজা সহ গ্রেফতার ব্যবসায়ী

আজ থেকে শুরু করে এই লকডাউন আগামী ৩০শে জুন পর্যন্ত চলবে বলে সরকারি ভাবে জানানো হয়েছে। যদিও সূত্রের খবর, করোনা রুখতে রাজ্যের মেডিকেল বেশ কিছু নতুন কৌশল আরোপের কথা বলেছিল। কিন্তু সরকার বর্তমানে পুরাদস্তুর লকডাউনের পথে হাঁটবে বলে ইতিমধ্যেই মন্ত্রীসভার বৈঠকে ঠিক হয়েছে।

একইসাথে রাজ্যের স্বাস্থ্য বিশেষজ্ঞেরা করোনা ঠেকাতে একাধিক সরকারি প্রকল্পের সফল বাস্তবায়ন ও আন্তঃ বিভাগীয় সমন্বয়ের উপর বেশি করে জোর দেওয়ার কথা বলেন। পাশাপাশি গোটা তামিলনাড়ুতে আরও ব়্যাপিড টেস্টিং ও মোবাইল ক্লিনিক তৈরির উপরেও জোর দেওয়ার কথা জানান তারা।

Related Articles

Back to top button
Close