fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আতসবাজির পর দিল্লিতে বন্ধ ছট পুজো, ফের হিন্দুদের ওপর কোপের অভিযোগ হিন্দুত্ববাদী সংগঠনের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার ছট পুজো নিয়ে নির্দেশিকা জারি করল দিল্লি সরকার। কেজরিওয়াল সরকার জানিয়ে দিয়েছে যে, সার্বজনিক স্থানে পালন করা যাবে না ছট পুজো।  কেজরিওয়াল সরকারের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, যদি কেউ আতশবাজি পোড়ায়, তাঁকে জরিমানার পাশাপাশি ৬ বছরের জন্য জেলে ঢুকিয়ে দেওয়া হবে। এই বিষয়ে হিন্দুরা অভিযোগ করে বলেছেন যে, দিল্লি দূষণ অতি পরিচিত। প্রতিবছরই দিল্লিতে দূষণের মাত্রা বৃদ্ধি পায় দীপাবলির আগে। কিন্তু এর কোপ পড়ছে হিন্দুদের ওপর। কেজরিওয়াল সরকার দূষণের দায় হিন্দুদের উৎসবের উপর ফেলতে চাইছে বলে অভিযোগ উঠেছে।

এরআগে দীপাবলীতে দিল্লির হিন্দুরা আতশবাজি পোড়াতে পারবেনা বলে জানিয়ে দিয়েছিল দিল্লি সরকার। এরজন্য ১১টি স্কোয়াড গঠন করছে দিল্লি সরকার।এই বিষয়ে হিন্দুরা অভিযোগ করে বলেছেন যে, দিল্লি দূষণ অতি পরিচিত। প্রতিবছরই দিল্লিতে দূষণের মাত্রা বৃদ্ধি পায় দীপাবলির আগে। কিন্তু এর কোপ পড়ছে হিন্দুদের ওপর। কেজরিওয়াল সরকার দূষণের দায় হিন্দুদের উৎসবের উপর ফেলতে চাইছে বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন- দীপাবলিতে বড় উপহার ব্যাঙ্ক কর্মীদের, বাড়ছে বেতন

এরআগে দিল্লিজুড়ে আতশবাজি নিষিদ্ধ করেছিল দিল্লি সরকার। দিল্লি সরকার ঘোষণা করেছিল যে, দূষণ এবং করোনা পরিস্থিতির জন্য এই বছর দিল্লির কোনও জায়গায় বাজি পোড়ান যাবে না। এবার ছট পুজো নিয়ে নির্দেশিকা জারি করা হল। কেজরিওয়াল সরকার স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, জনসমক্ষে ছট পুজো করা যাবেনা। দিল্লির সব ডিএম এবং পুলিশের ডিডিসিকে এই বিষয়ে খেয়াল রাখার জন্য বলা হয়েছে। উল্লেখ্য, দিল্লীর যমুনা ঘাট, হিডেন ঘাট, সচিবালয় ঘাটে প্রতিবছর ছটপুজো পালন করা হয়।

 

 

Related Articles

Back to top button
Close