fbpx
দেশহেডলাইন

তিন মাসের জন্য ১৪৪ ধারা জারি করল ছত্তিশগঢ়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  দেশের প্রথম রাজ্য হিসেবে টানা তিন মাসের জন্য গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি করল ছত্তিশগঢ় প্রশাসন। রবিবার বিকেলে এই সংক্রান্ত নির্দেশিকা জারি করেছে রাজ্য প্রশাসন। এর ফলে রাজ্যের কোনও জায়গাতেই চারজনের বেশি একত্রিত হতে পারবেন না। এই নির্দেশিকা অনুযায়ী আগামী ১৬ অগাস্ট পর্যন্ত এই নির্দেশিকা বলবত্‍ থাকবে।

রাজ্য সরকারের নির্দেশিকা জারি অনুযায়ী, রাজ্যের ২৮টি জেলাতেই এখনও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। জেলাশাসকদের সুপারিশ মেনেই রাজ্য প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে বলে ছত্তিশগঢ় সরকারের তরফে জানানো হয়েছে। নির্দেশ ভঙ্গ করলে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও রাজ্য প্রশাসনের তরফে সতর্ক করা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সর্বশেষ নির্দেশিকায় স্টেডিয়াম এবং স্পোর্টস কমপ্লেক্স দর্শকবিহীন অবস্থায় চালুর কথা বলা হলেও আপাতত সেই অনুমতিও দিচ্ছে না ছত্রিশগড় সরকার।

আরও পড়ুন: নবান্নে শিবরাজের চিঠি, শ্রমিকদের ফেরাতে মমতাকে অনুরোধ

চলছে চতুর্থ দফার লকডাউন। আগামী ৩১ মে পর্যন্ত লকডাউনে থাকবে গোটা দেশ। সংক্রমণ রুখতে সন্ধে সাতটার পরের দিন সকাল সাতটা পর্যন্ত নাইট কার্ফু ঘোষণা করেছে কেন্দ্র। কাউকে বাড়ি থেকে বেরোতে নিষেধ করা হয়েছে। প্রয়োজনে ১৪৪ ধারা জারি করার জন্য রাজ্যগুলিকে পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

 

 

 

Related Articles

Back to top button
Close