fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সঠিক বন্টন ও বরাদ্দকৃত চালের দাবীতে ফুড সাপ্লাই অফিসের সামনে বিক্ষোভ চিয়া কামান সংগঠনের

কৃষ্ণা দাস, শিলিগুড়ি:  সরকারের বরাদ্দকৃত অতিরিক্ত পাঁচ কেজি চাল প্রদানের দাবী ও রেশন ব্যবস্থার সঠিক বন্টন সহ একাধিক দাবীতে সরব হল দার্জিলিং জেলা চিয়া কামান মজদুর ইউনিয়ন। এবং সেইমর্মে ইউনিয়ানের পক্ষে মঙ্গলবার ফুড সাপ্লাইয়ের আধীকারিককে তাদের দাবী প্রত্র প্রদান করেন।
ডিজিটাল রেশনকার্ড ও ডিজিটাল রেশন বন্টনের নামে দূর্নীতির অভিযোগ তুলে শিলিগুড়ির  ফুড অ্যান্ড সাপ্লাইয়ের ডিস্ট্রিক্ট কন্ট্রোলারের দারস্থ হলো দার্জিলিং জেলা চিয়া কামান মজদুর ইউনিয়ন। এদিন দার্জিলিং জেলা চিয়া কামান মজদুর ইউনিয়নের সাধারণ সম্পাদক গৌতম ঘোষ ও কার্যকরি সভাপতি সমন পাঠকের নেতৃত্বে ফুড সাপ্লাইয়ের গেটের সামনে সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই একটি বিক্ষোভ মিছিল করে। এরপর  ফুড অ্যান্ড সাপ্লাইয়ের ডিস্ট্রিক্ট কন্ট্রোলারকে স্মারকলিপি দেয় তারা। গৌতম ঘোষ বলেন, তরাইয়ের ৪৫ হাজার ৪২১ টি পরিবার চা বাগান শ্রমিক পরিবার এখনও ডিজিটাল রেশন কার্ড পায়নি, তাদের ডিজিটাল রেশন কার্ড দিতে হবে।
এছাড়া পাহাড় ও ডুয়ার্সের চা বাগান শ্রমিকরা কেন্দ্রীয় সরকার যে অতিরিক্ত ৫ কেজি করে চাল বরাদ্দ করেছে, তা অনেকে পেলেও এই পরিবারগুলি পায়নি। তাদের কেন্দ্রীয় সরকারের বরাদ্দকৃত পাঁচ কেজি করে চাল দেওয়ার দাবীও জানায় এই সংগঠন। এছাড়া আতপ চালের পরিবর্তে সিদ্ধ চালের দাবী ও রেশনে চালের কোটা বৃদ্ধির দাবী জানানো হয়। তিনি হুশিয়ারি দিয়ে বলেন এই দাবীগুলি অবিলম্বে না মানা হলে আগামীদিনে বৃহত্তর আন্দোলনে নামবেন তারা।

Related Articles

Back to top button
Close