fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জলপাইগুড়ির জনসভা থেকে ময়নাগুড়ি ও ফালাকাটাকে পৌরসভা করার কথা ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, ডুয়ার্স: ভোটের আগে পৌরসভা ঘোষণার প্রতিশ্রুতি মুখ্যমন্ত্রীর। উত্তরবঙ্গ সফরের দ্বিতীয় দিনে জলপাইগুড়ির জনসভা থেকে ময়নাগুড়ি ও ফালাকাটাকে পৌরসভা করার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বিধানসভা নির্বাচনের আগে হারানো জমি ফিরে পেতেই এই ঘোষণা বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

এদিকে মুখ্যমন্ত্রী ময়নাগুড়িকে পৌরসভা ঘোষণার পরও ময়নাগুড়ির বাসিন্দাদের মধ্যে কোন উৎসাহ বা উদ্দীপনা চোখে পড়ল না। কেননা এর আগেও ময়নাগুড়িকে দুবার পৌরসভা ঘোষণা করা হয়েছে ‌। তবে তা ঘোষণাই রয়ে গেছে, বাস্তবায়ন করা হয়নি। কিছুটা ক্ষোভের সহিত ময়নাগুড়ির ব্যবসায়ী দেবাশীষ ভট্টাচার্য্য বলেন,” পৌরসভা না হওয়া পর্যন্ত কোনো গুরুত্ব নেই। কেননা এর আগেও দুইবার পৌরসভা ঘোষণা হয়েছে।আর দুইবার আবির খেলাও হয়েছে। তবে আর নয়, আগে পৌরসভা হৌক তারপর দেখা যাবে। তবে ময়নাগুড়ি পৌরসভা হওয়া দরকার।”

তবে কিছুটা হলেও ভিন্নসুর শোনা গেল ফালাকাটাতে । ফালাকাটাবাসী আশাবাদী ভোটের আগেই তারা পৌরসভা পাবে। ফালাকাটার বাসিন্দা অভিজিৎ রায়,” এরকম ঘোষণা আগেও হয়েছে, তবে বাস্তবায়ন হয়নি। তবে এবার স্বয়ং মূখ্যমন্ত্রী ঘোষণা করেছেন তাই আশা করছি খুব তাড়াতাড়ি সম্ভবত ফেব্রুয়ারীতেই এর প্রসেসিং শুরু হবে।”

এদিকে এবিষয়টি বিজেপির রাজ্য সহ সভাপতি দীপেন প্রামাণিক জানান,” ভোটের আগে চমক। মানুষকে বোকা বানানোর চেষ্টা। আগামী বিধানসভা নির্বাচনে আমরাই ক্ষমতায় আসবো, তারপর আমরাই ময়নাগুড়িকে পৌরসভা বানাবো।”

Related Articles

Back to top button
Close