fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে তিন লক্ষাধিক টাকা দান দিনহাটার প্রাথমিক স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: করোনা ভাইরাস ও আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে মুখ্যমন্ত্রী আপতকালীন ত্রাণ তহবিল গঠন করেন। মুখ্যমন্ত্রী সেই ত্রাণ তহবিলে তিন লক্ষাধিক টাকা সাহায্য করলেন দিনহাটার প্রাথমিক স্কুলের শিক্ষক শিক্ষিকারা। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির দিনহাটা মহকুমার সাতটি সার্কেল থেকে প্রাথমিক শিক্ষক শিক্ষিকারা মহকুমা শাসক শেখ আনসার আহমেদের হাতে প্রায় সাড়ে তিন লক্ষ টাকার চেক তুলে দেন। আগামীতে সংগঠনের পক্ষ থেকে আবারও প্রশাসনের আধিকারিকের হাতে ওই চাঁদের জন্য অর্থ সাহায্য করা হবে বলেও সংগঠনের নেতৃত্ব জানান।

এদিন মহকুমা শাসকের হাতে এই চেক প্রদান কালে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য কমিটির সদস্য সুব্রত নাহা, ইনটেনসিভ সার্কেল সভাপতি বরুণ মজুমদার, কার্যকরী সভাপতি হীরালাল দাস, পৌষালী দত্ত, সুহাস বাকচি, অনন্ত বর্মন, নিখিল রায়, সুজন বর্মণ প্রমুখ শিক্ষকরা ।
এদিন চেক প্রদানের পর সংগঠনের রাজ্য কমিটির সদস্য সুব্রত নাহা বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা মোকাবিলায় যে রিলিফ ফান্ড গঠন করেছেন।

পাশাপাশি আমফান ঘূর্ণিঝড়ে ও ব্যাপক ক্ষতি হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। সেই ফান্ডে এদিন মহকুমা প্রশাসনের আধিকারিকের হাতে মুখ্যমন্ত্রীর আপতকালীন ত্রাণ তহবিলের জন্য এই চেক তুলে দেন। এদিন সংগঠনের দিনহাটা ওয়েস্ট সার্কেল এর পক্ষ থেকে ৮০ হাজার টাকা, দিনহাটা ইনটেনসিভ সার্কেল ৬০ হাজার টাকা সহ সবকটি সার্কেল থেকে শিক্ষকরা তাদের সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

সংগঠন নেতৃত্ব বলেন, গত বেশ কিছুদিন ধরে তারা শিক্ষকদের কাছে আবেদনের মধ্য দিয়ে কেউ অনলাইনে টাকা প্রদান করলেও অনেকেই তাদের হাতে চেক তুলে দেন। এদিন সেই টাকা তারা মহাকুমা প্রশাসনের মাধ্যমে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করেন। আগামী দিনের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আরও কিছু সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

মহকুমা শাসক শেখ আনসার আহমেদ বলেন, এদিন প্রাথমিক শিক্ষক সংগঠনের পক্ষ থেকে শিক্ষকরা এসে তিন লক্ষাধিক টাকার চেক মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করেন। এছাড়াও গত কয়েকদিনে দিনহাটার বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করা হয় বলেও মহকুমা শাসক জানান।

Related Articles

Back to top button
Close