fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

স্বাধীনতা দিবসে টুইট করে ভারতবাসীকে গণতান্ত্রিক মূল্যবোধ, অধিকারের মর্যাদার খেয়াল রাখার বার্তা মুখ্যমন্ত্রীর

রাজ্যের ১২ জন আইপিএস মর্যাদার অফিসারদের সম্মাননা জ্ঞাপন  

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: আঁটোসাঁটো নিরাপত্তার মধ্যে আজ দেশের সঙ্গে পশ্চিমবঙ্গে পালিত হচ্ছে ৭৫ তম স্বাধীনতা দিবস। করোনা আবহ কাটিয়ে নিজস্ব চেনা ছন্দে আজ পালিত হচ্ছে এই বিশেষ দিনটি। আজ কড়া নিরাপত্তার ঘেরাটোপে রেড রোডে জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ একটি টুইটের মাধ্যমে স্বাধীনতা দিবস উদযাপনের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর টুইটে লেখেন, ‘ ৭৫ বছর। আজ আমরা আমাদের পূর্ব পুরুষদের সর্বোচ্চ আত্মত্যাগকে শ্রদ্ধা জানাই, যাঁরা দেশের স্বাধীনতা এনেছিলেন। ভারতবাসীকে অবশ্যই গণতান্ত্রিক মূল্যবোধ এবং অধিকারের মর্যাদার খেয়াল রাখতে হবে। আমরা ভারতীয়রা, তাঁদের সেই ঐতিহ্যকে ধরে রাখব এবং গণতান্ত্রিক মূল্যবোধ ও মৌলিক অধিকারকে সংরক্ষণ করব।’।

এদিন রেড রোডে বর্ণাঢ্য শোভাযাত্রার পাশাপাশি রাজ্য সরকারের ট্যাবলো প্রদশর্নী করা হয়। স্তোত্র পাঠ করেন মুখ্যমন্ত্রী। রাজ্যের ১২ জন আইপিএস পদমর্যাদার অফিসারদের হাতে বিশেষ সম্মান তুলে দেন মুখ্যমন্ত্রী। পুলিশ পদক পেলেন মনোজ মালব্য, আর রাজুশেখরন, প্রবীণ ত্রিপাঠী। উল্লেখযোগ্য কাজের স্বীকৃতি পেলেন অলোক রাজোরিয়া, রশিদ মুনির খান, ডিআইজি, মুর্শিদাবাদ রেঞ্জ, আভারু রবীন্দ্রনাথ, রাজেশ কুমার ডেপুটি সিপি, রূপেশ কুমার, আকাশ মাঘারিয়া ডেপুটি সিপি, জয়িতা বসু ডেপুটি সিপি, কামনাশিস সেন এসপি পূর্ব বর্ধমান।

রেড রোডে বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রদর্শন করা হয়। দুর্গাপুজোর ট্যাবলো থেকে  লক্ষ্মীর ভাণ্ডার–সহ সরকারি প্রকল্পের ট্যাবলোর প্রদর্শন করা হয়েছে। সকলের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান তিনি। এদিন রেড রোডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে গার্ড অব অনার দেওয়া হয়। আকাশ থেকে হেলিকপ্টারে করে পুষ্পবৃষ্টি করা হয়।

 

 

Related Articles

Back to top button
Close