fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

নাড্ডা হামলা কাণ্ডে স্বরাষ্ট্র মন্ত্রকের তলব ফিরিয়ে দিলেন রাজ্যের মুখ্যসচিব ও ডিজি

ইন্দ্রাণী দাশগুপ্ত ,নিউ দিল্লি:  নাড্ডার উপর হামলার ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রকের তলব ফিরিয়ে দিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। স্বরাষ্ট্রমন্ত্রক কে চিঠি লিখে আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন জেপিনাড্ডার সুরক্ষার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছিল রাজ্য প্রশাসন। কনভয়েের উপর হামলারর ঘটনার পরে তিনটি মামলা জারি হয়েছে এবং সাতজন দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ।
বৃহস্পতিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপিনাড্ডার কনভয়ের উপর হামলার ঘটনায় রাজ্যের আইন শৃংখলা পরিস্থিতির অবস্থা জানতে চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে প্রথমে রিপোর্ট তলব এবং পরে ডেকে পাঠানো হয় মুখ্য সচিব এবং রাজ্য পুলিশের ডিজি কে। গতকাল বিকেলে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখে জানান জেপিন নাড্ডার সুরক্ষার জন্য রাজ্য পুলিশের এক ডিআইজি নিজে এলাকায় গিয়ে নিরাপত্তা ব্যবস্থার তদারকিতে ছিলেন। ৪ জনঅতিরিক্ত সুপার, ৮ জন ডিএসপি, ৭০ জন সাব-ইনস্পেক্টর এবং এএসআই,৪০ জন র‌্যাফ জওয়ান, ২৫৯ জন কনস্টেবলের পাশাপাশি ৩৫০ জন অতিরিক্ত বাহিনী মোতায়েন ছিল। এছাড়াও কেন্দ্রীয় বাহিনী তাদের সব রকম নিরাপত্তা ব্যবস্থা করেছিল। জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রাপ্ত নাড্ডা কে সুরক্ষিত রাখার জন্য বুলেটপ্রুফ গাড়ি’ এবং পাইলট কারেরও ব্যবস্থা করেছিল রাজ্য পুলিশ। এছাড়াও নাটোর কনভয় চলার পথে যাতে কোনোো সমস্যায় না পারে তার জন্য রাজ্য সরকার নিরাপত্তা সমস্ত রকম ব্যবস্থাাা গ্রহণ করেছিল। যার জন্য বিজেপির সর্বভারতীয় সভাপতি সহ অন্যান্য নিরাপত্তা প্রাপ্ত গাড়িগুলো হামলার শিকার হয়় নি। আলাপনের বক্তব্য অনুযায়ী অনভিপ্রেত ঘটনার কারণ হলো কনভয়ের মধ্যে এমন অনেক গাড়ি ঢুকে পড়েছিল  যেগুলো নিরাপত্তার জন্য নির্দিষ্ট ছিলনা।
আলাপন বন্দ্যোপাধ্যায় আরো লিখেছেন রাজ্য সরকার যথাযথভাবে এই ঘটনার তদন্ত করছেন। সেই কারণে ডায়মন্ডহারবার জেলার অন্তর্গত তিনটি মামলা রুজু করেছে পুলিশ সাতজনকে জনকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। উস্তি এবং ফলতা থানায়  হামলা এবং ভাংচুরের জন্য নির্দিষ্ট আইনে মামলা করা হয়েছে।
চিঠির শেষে আলাপন বন্দ্যোপাধ্যায় লিখেছেন রাজ্য সরকার অত্যন্ত গুরুত্ব দিয়ে এই বিষয়টি তদন্ত করছেন। সেই কারণে আমার অনুরোধ ডিসেম্বর রাজ্য প্রশাসনের আধিকারিকদের ব্যক্তিগত উপস্থিতি থেকে অব্যাহতি দিক স্বরাষ্ট্রমন্ত্রক।

Related Articles

Back to top button
Close