fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

কোভিড: হাসপাতালে ভর্তি রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: স্বাস্থ্য অধিকর্তা থেকে পুলিশ কমিশনারের পর এবার রাজ্যের নিরাপত্তা উপদেষ্টাকেও কাবু করে ফেলল করোনা ভাইরাস। বৃহস্পতিবার বিকেলে করোনা পজিটিভ রিপোর্ট আসে রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়ের। আর রাতেই তিনি বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি হন। মুখ্যমন্ত্রী থেকে রাজ্যের একাধিক ভিভিআইপি-র নিরাপত্তার দায়িত্বে রয়েছেন এডিজি পদমর্যাদার ওই অফিসার।

জানা গিয়েছে, এখনও পর্যন্ত রাজ্যের প্রায় ৭ হাজার পুলিশ কর্মী কোভিড আক্রান্ত হয়েছেন। তার মধ্যে গত ৭ মাসে কলকাতা পুলিশের প্রায় ৩ হাজার কর্মী আক্রান্ত হয়েছেন। তবে ১১ জনের মৃত্যু হওয়া ছাড়া বেশিরভাগ কর্মীই সুস্থ হয়ে গিয়েছেন। মৃত্যু হওয়া প্রত্যেক কর্মীদের পরিবারকেই আর্থিক ভাবে সাহায্য করেছে কলকাতা পুলিশ।

নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়
মাস খানেক আগে রাজ্য পুলিশের নিরাপত্তা অধিকর্তার পদে নিযুক্ত হন। বুধবার পর্যন্তও বিবেক রাজ্য প্রশাসনের শীর্ষ ব্যক্তিত্বদের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে নিরাপত্তার দায়িত্ব ছিলেন।
তাঁর থেকে অন্য কেউ সংক্রমিত হয়েছেন কি না, সেই সম্ভাবনাও খতিয়ে দেখা হচ্ছে বলে সূত্রের খবর। যদিও তিনি তাদের থেকে অনেকটাই দূরত্বে ছিলেন বলেই মত নবান্নের শীর্ষকর্তাদের।

নবান্ন সূত্রে খবর, মঙ্গলবার পর্যন্ত তাঁর শরীরে কোভিডের কোনও উপসর্গ দেখা যায়নি। তবে বুধবার রুটিন শারীরিক পরীক্ষার সময় চিকিৎসকদের সন্দেহ হয়। তাঁকে কোভিডের ‘আরটিপিসিআর টেস্ট’ করার পরামর্শ দেওয়া হয়। সেই রিপোর্ট পজিটিভ আসার পরেই ওই পুলিশকর্তা তাঁর পরিবারের সংক্রমণ রুখতে হাসপাতালে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নেন।

Related Articles

Back to top button
Close