fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ফের পূর্ব বর্ধমানের ভাতারে করোনা আক্রান্ত শিশু পুত্র! সিল করা হল এলাকা

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান:  ফের পূর্ব বর্ধমানের ভাতারে করোনা আক্রান্ত হল এক  শিশু পুত্র। সাত বয়সী ওই শিশুর বাড়ি ভাতারের আমারুন ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায়। চিকিৎসার জন্য আক্রান্ত শিশুটিকে  সোমবার কলকাতার হাসপাতালে  পাঠানো হয়েছে। সিল করে দেওয়া হয়েছে  আক্রান্ত শিশুর বসতি এলাকা।

ইতিপূর্বে করোনা পজিটিভ ধরা পড়েছিল ভাতারের কালিপাহাড়ি এলাকার  দুই বছর বয়সী এক শিশুপুত্রের। চিকিৎসায়  সুস্থ হয়ে ওঠার পর গত  ৯ জুন হাসপাতাল থেকে ছুটি পেয়েছে শিশুটি। পর দিন ভাতার ব্লক প্রশাসনের কর্তারা করোনা যুদ্ধে জয়ী শিশুর বাড়িতে গিয়ে শিশুটিকে সম্বর্ধনা জানিয়ে আসেন।

প্রশাসন ও স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, নতুন করে আক্রান্ত ভাতারের শিশুটির বাবা কলকাতায় একটি ব্যাংকে সিকিউরিটি গার্ডের কাজ করেন। বেশ কয়েকদিন আগে তিনি  বাড়ি ফিরেছেন। এরপর ওই শিশুটির জ্বর ও কাশি উপসর্গ দেখা দেয়। খবর পেয়ে  ব্লক স্বাস্থ্য দফতরের লোকজন ওই শিশু ও তার পরিবার  সহ তিন জনের লালা রসের নমুনা  সংগ্রহ  করে গত ১২ জুন পরীক্ষায় পাঠায়। তাদের মধ্যে শিশু পুত্রের রিপোর্ট এদিন পজিটিভ আসতেই নড়ে চড়ে বসে প্রশাসন ও স্বাস্থ্য দফতর।

জানা গিয়েছে জেলার মোট ৭ জনের করোনা পরীক্ষার রিপোর্ট এদিন পজিটিভ এসেছে। এই নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩৯ । চিকিৎসায় সুস্থ হয়ে তারমধ্যে ছাড়া পেয়েছেন ১২৫ জন। চিকিৎসাধীন রয়েছেন  ১৪ জন।

Related Articles

Back to top button
Close