আন্তর্জাতিকহেডলাইন

করোনার মধ্যেই চিনে বার্ড ফ্লু, আক্রান্ত হাজার হাজার মুরগী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্তের মধ্যেই চিনে নতুন করে জন্ম নিল বার্ড ফ্লু। দক্ষিণ-পশ্চিম চিনের সিচুয়ান প্রদেশে বার্ড ফ্লুর সন্ধান পাওয়া গিয়েছে। ইতিমধ্যেই একটি ফার্মে ৭৮৫০ টি মুরগীর মধ্যে ৪৫০০ টি মুরগীর H5N1 বার্ড ফ্লু-তে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। এরমধ্যে পুর চিনে ১৭,৮২৮ টি মুরগী H5N1 বার্ড ফ্লু-তে আক্রান্ত।

করোনা আতঙ্কের মধ্যেই এই ভাইরাসের উতপত্তিস্থল চিনের হুবাই প্রদেশ বার্ড ফ্লুর আতুঁড়ঘর বলে জানিয়েছে চিনের স্বাস্থ্যমন্ত্রক। কয়েকদিন আগেও চিনের এই প্রদেশে বেশ কয়েকটি মুরগী করোনা আক্রান্ত হয়েছিল।

(আরও পড়ুন- করোনা-সংক্রমণে চিনে বলির সংখ্যা ১,০০০ ছাড়ালো)

চিনের স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে আরও জানা গেছে, করোনা আক্রান্তের মধ্যেই এই ভাইরাস সংক্রামিত ২ হাজার ৬৫১ জন সুস্থও হয়েছেন। তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে হাসপাতাল থেকে।

উল্লেখ্য, করোনা সংক্রমণে চিনে মৃত্যু হয়েছে আরও ১০৮ জনের। ইতিমধ্যেই করোনা-সংক্রমণে চিনে বলির সংখ্যা ১,০০০ ছাড়িয়েছে। করোনা আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত ১,০১৬ জন প্রাণ হারিয়েছে চিনে। পরিস্থিতি দিন দিন আরও ভয়াবহ হয়ে উঠছে। চিনে করোনা ভাইরাস সংক্রমণে মৃত্যু থামার কোনও লক্ষণই নেই। আর এরমধ্যে নতুন করে বার্ড ফ্লুর আতঙ্ক ছড়িয়েছে।

Related Articles

Back to top button
Close