দেশহেডলাইন

আগামী সপ্তাহে বাড়িতে পাঠানো হবে চিন ফেরত ছ’শো যাত্রীকে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনার ভাইরাসের বিপদকে গুরুত্ব দিয়ে চিনের উহান শহর থেকে আসা প্রায় ৬০০ যাত্রীকে পরের সপ্তাহে তাদের বাড়িতে পাঠানো হবে। সাত শিশুসহ ৪০৬ জন যাত্রীকে ইন্দো-তিবেতান বর্ডার পুলিশ (আইটিবিপি) চাওলাস্থিত একটি বিশেষ শিবিরে রাখা হয়েছে এবং বাকি প্রায় দুশো জনকে হরিয়ানার মানেসরে রাখা হয়েছে।

আইটিবিপি-র পক্ষ থেকে জানানো হয়েছে, সাত শিশুসহ ৪০৬ জন যাত্রীর অন্তিম নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছে। এর আগেও এদের দুবার নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছিল এবং রিপোর্ট নেগেটিভ আসে। চিনের উহান শহর থেকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে প্রায় ৬০০ যাত্রীকে দেশে ফিরিয়ে আনা হয়। করোনার ভাইরাসের বিপদকে গুরুত্ব দিয়ে এই ছ’শো যাত্রীকে ১৪ দিন এক বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছিল। আইটিবিপি-র পক্ষ থেকে জানানো হয়েছে, সব যাত্রীকে আসামী সপ্তাহে তাদের বাড়িতে পাঠানো হবে।

আরও পড়ুন: করোনা ভাইরাসে আক্রান্ত ১৭১৬ জন স্বাস্থ্যকর্মী: চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন

উল্লেখ্য, মারণ করোনার জেরে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে চিন। ইতিমধ্যে চিনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫২৩ এ। শনিবার সকাল পর্যন্ত এই মারণ-ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে কমপক্ষে ৬৫ হাজার। করোনাভাইরাসের উৎপত্তিস্থল চিনের হুবেই প্রদেশে বিগত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন আরও ১৩৯ জন। হুবেই প্রদেশেই নতুন করে আক্রান্ত হয়েছেন ২,৪২০ জন। হুবেই প্রাদেশিক স্বাস্থ্য কমিটি জানিয়েছে, শনিবার সকাল পর্যন্ত হুবেই প্রদেশে আরও ১৩৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ২,৪২০ জন।

Related Articles

Back to top button
Close