fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

খালেদার জন্মদিনের উপহার পাঠিয়ে হাসিনার কাছে চিনের দুঃখ প্রকাশ

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশের প্রধান বিরোধী নেত্রী ও প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জন্মদিনে উপহার পাঠানোর জন্য শেখ হাসিনা সরকারের কাছে দুঃখ প্রকাশ করেছে ঢাকার চিনা দূতাবাস। বাংলাদেশের বিদেশ মন্ত্রকের সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, চিনা দূতাবাস দুঃখ প্রকাশ করে একটি চিঠি দিয়েছে বিদেশ মন্ত্রককে। ওই চিঠিতে তারা বলেছে, চিনা দূতাবাস দীর্ঘদিনের রীতি অনুযায়ী বাংলাদেশের সব রাজনৈতিক দলের প্রধানদের জন্মদিনে উপহার পাঠায়। এই রীতির অংশ হিসেবেই খালেদা জিয়ার জন্মদিনেও উপহার পাঠানো হয়।

চিনা দূতাবাসে সম্প্রতি একটি নতুন আধিকারিকদের দল এসেছে। তাদের কাছে খালেদা জিয়ার জন্ম তারিখ বিতর্ক নিয়ে যথেষ্ট গবেষণা ছিল না এবং তারা ১৫ আগস্ট ‘জন্মদিন’-সংক্রান্ত বিষয়ে যথেষ্ট সতর্ক ছিলেন না। প্রকৃতপক্ষে দূতাবাসের নবীন আধিকারিক দল পুরো বিষয়ের রাজনৈতিক সংবেদনশীলতার বিষয়টি বুঝে উঠতে পারেনি। এ কারণেই ভুল করে তারা উপহারসামগ্রী পাঠান। যথাযথ সচেতনতার পরিচয় না দিয়ে এই উপহারসামগ্রী পাঠানোর জন্য চিনা দূতাবাস আন্তরিকভাবে দুঃখিত।

১৫ আগস্ট বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার এই কালো দিনটিতে জাতি শোকে মুহ্যমান থাকে। এমন দিনে খালেদা জিয়ার ‘জন্মদিন’ পালন নিয়ে ব্যাপক বিতর্ক ও সমালোচনা রয়েছে। চিনা দূতাবাস প্রথমবারের মতো চলতি বছর এই বিতর্কিত জন্মদিনে খালেদা জিয়াকে উপহার পাঠিয়ে তীব্র সমালোচনার মুখে পড়ে।

Related Articles

Back to top button
Close